'ছিনতাইকারী-চাঁদাবাজদের দৌড়ের ওপর রেখেছে পুলিশ'

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঈদ সামনে রেখে এখনো বলার মতো কোনো ছিনতাই ও চাঁদাবাজির ঘটনা ঘটেনি। কিন্তু তার মানে এই না যে ছিনতাইকারী, চাঁদাবাজ, অজ্ঞান পার্টির অস্তিত্ব নেই। তারা আছে। তবে পুলিশ তাদের দৌড়ের ওপর রেখেছে।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন ডিএমপি কমিশনার। পথশিশুদের ঈদের পোশাক বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজক মজার স্কুল নামের একটি সংগঠন।

আছাদুজ্জামান মিয়া বলেন, দুই মাস আগে থেকে গোয়েন্দা পুলিশ তাদের (ছিনতাইকারী, চাঁদাবাজ, অজ্ঞান পার্টি) গতিপথ অনুসরণ করছে। পোশাকি পুলিশ সোর্সের মাধ্যমে অনেককে গ্রেপ্তার করেছে। এই অভিযান অব্যাহত আছে।

তবে গত বুধবার এক অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেছিলেন, রমজান মাসে ঢাকায় কোনো ছিনতাইকারী, মলম পার্টি নেই।

কমলাপুরের আজকের অনুষ্ঠানে আছাদুজ্জামান মিয়া বলেছেন, ছিনতাই-চাঁদাবাজির সুস্পষ্ট কোনো ঘটনা নেই। অপরাধীর নাম নেই। এভাবে অপরাধীকে ধরা যাবে না। কেউ সুস্পষ্ট বর্ণনা দিতে পারলে সে অপরাধী রক্ষা পাবে না।

ঈদে ফাঁকা ঢাকা ও ঘরমুখী মানুষের নিরাপত্তার বিষয়ে ডিএমপির কমিশনার বলেন, বাস, লঞ্চ, ট্রেনের টিকিট কালোবাজারি দমনে ব্যবস্থা নেওয়া হয়েছে। ফাঁকা ঢাকায় চুরি, ডাকাতি ঠেকাতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এই সময়ে পুলিশের পাশাপাশি বিভিন্ন সিকিউরিটি এজেন্সির সদস্যরাও কাজ করবেন।