মোদির বিজয়ে বিএনপির প্রতিক্রিয়া হবে লিখিত

বিএনপি
বিএনপি

লোকসভা নির্বাচন নিয়ে এক প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ভারতের নাগরিকেরা ভোটাধিকার প্রয়োগ করতে পারলেও বাংলাদেশের জনগণ পারেনি।

আজ শুক্রবার বেলা সাড়ে এগারোটায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনের পর ভারতের নির্বাচন নিয়ে আমীর খসরু এই প্রতিক্রিয়া দেন।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির বিজয় নিয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়েছিল। জবাবে তিনি বলেন, দল থেকে তাঁরা একটি লিখিত বিবৃতি দেবেন।

বিএনপি নেতা আমীর খসরু বলেন, ভারতের জনগণ ভোটাধিকার প্রয়োগ করে তাঁদের প্রতিনিধি নির্বাচন করতে পেরেছেন, যেটা বাংলাদেশের জনগণ পারেনি।

আমীর খসরু বলেন, ভারতে নাগরিকগণ ভোটের মাধ্যমে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করতে সক্ষম হয়েছেন। তাদের গণতন্ত্র সফল হয়েছে। মৌলিক অধিকার, সাংবিধানিক অধিকার, ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের গণতন্ত্র আরও প্রতিষ্ঠিত হয়েছে।

বিজেপির বিজয় প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, দলের পক্ষ থেকে ভারপ্রাপ্ত চেয়ারপারসন অভিনন্দন জানিয়েছেন। সেই চিঠি আজ বা আগামীকাল ভারতীয় হাইকমিশনে পৌঁছে যাবে।

দুই দেশের সম্পর্কের ব্যাপারে আমীর খসরু বলেন, সম্পর্ক দুই দেশের জনগণের মধ্যে হবে। দুই দেশের স্বার্থের পারস্পরিক ভিত্তিতে সম্মানজনক সম্পর্ক গড়ে উঠবে।