তাসের আড্ডায় পুলিশের অভিযান, তারপর...

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় শুক্রবার বিকেলে একটি তাসের আড্ডায় পুলিশি অভিযানের সময় একজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মারা যাওয়া ব্যক্তির নাম আবদুল হাকিম (৫০)। পুলিশ বলছে, হাকিম কীভাবে মারা গেলেন, সেটি তারা জানে না। কিন্তু স্থানীয় ব্যক্তিদের অভিযোগ, পুলিশের আঘাতেই হাকিমের মৃত্যু হয়েছে।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের ঝাওয়াইল টেকনিক্যাল কলেজ মাঠে কিছু লোক টাকা দিয়ে তাস খেলছে—এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় দুজন পালিয়ে গেলেও চারজনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের নিয়ে থানায় চলে আসার পর পুলিশের কাছে খবর আসে, দৌড়ে পালানো একজন মারা গেছেন।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোপালপুর থানার উপপরিদর্শক (এসআই) আবু তাহের জানান, তাসের আড্ডা থেকে সুরুজ্জামান, রিপন রায়, হারাধন চন্দ্র বিশ্বাস ও গৌরাঙ্গ রায় নামের চারজনকে আটক করা হয়েছে। অভিযান শেষে থানায় ফিরে আবদুল হাকিম নামের একজনের মৃত্যু সংবাদ পাওয়া যায়।

তবে এলাকাবাসীর অভিযোগ, একটি মাইক্রোবাসে করে সাদাপোশাকে অভিযান চালায় পুলিশ। ঘটনাস্থলে এসে আড্ডায় উপস্থিত সবাইকে চড়-থাপ্পড় মারতে থাকে পুলিশ। এতে আবদুল হাকিম অসুস্থ হয়ে মাটিতে ঢলে পড়ে। পরে পুলিশ তাঁকে ওখানেই ফেলে রেখে বাকি চারজনকে নিয়ে চলে যায়।

ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে আবদুল হাকিমকে মাঠে পড়ে থাকতে দেখেন। পরে আরও কয়েকজনের সহায়তায় হাকিমকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এদিকে আবদুল হাকিমের মৃত্যু সংবাদ পেয়ে এলাকার মানুষ ক্ষুব্ধ হয়ে ওঠে। সন্ধ্যার পর কয়েক শ মানুষ গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে বিক্ষোভ করে। হাকিমের মৃত্যুর জন্য পুলিশকে দায়ী করে দোষী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান তাঁরা।