মারধর করায় ফরিদপুর জেলা ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার

ফরিদপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের তিন নেতাকে মারধরের কারণে জেলা ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গতকাল শুক্রবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাময়িকভাবে বহিষ্কৃত জেলা ছাত্রলীগের দুই নেতা হলেন জেলা ছাত্রলীগের সহসভাপতি সোহাগ ফাত্তাউল্লাহ ও উপপাঠাগার বিষয়ক সম্পাদক এইচ এম মেজবাহ উদ্দিন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮ মে রাত তিনটা ২০ মিনিটের দিকে ফরিদপুর মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রায়হানুল ইসলাম, সহসভাপতি আদনান ইব্রাহিম ও সদস্য রেদোয়ানের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ তীব্র নিন্দা জানায়। এ হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জেলা ছাত্রলীগের দুই নেতাকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

মুঠোফোন বন্ধ থাকায় এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সহসভাপতি সোহাগ ফাত্তাউল্লাহ ও উপ পাঠাগার বিষয়ক সম্পাদক এইচ এম মেজবাহ উদ্দিনের বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রথম আলোকে বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কখনো অন্যায় কোনো কার্যক্রমকে সমর্থন দেয় না। এ সংগঠনে থেকে অন্যায় কাজে যুক্ত হলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। এ ক্ষেত্রেও তার কোনো ব্যতিক্রম হয়নি। তিনি বলেন, এ সিদ্ধান্ত ছাত্রলীগের সব নেতা-কর্মীর জন্য একটি সতর্কবার্তা হিসেবে কাজ করবে। ভবিষ্যতে ছাত্রলীগের কোনো নেতা-কর্মী অন্যায় কাজ করার আগে এ বিষয়টি নিশ্চয়ই মনে রাখবেন।