স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার সড়ক মেরামত করল গ্রামবাসী

জামালপুরের সরিষাবাড়ীতে তিন গ্রামের বাসিন্দারা স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার সড়ক মেরামত করেছেন। শনিবার পৌর শহরের বলারদিয়ার এলাকায় এই সড়ক মেরামত করেন তাঁরা।

বলারদিয়ার, সাতপোয়া ও বালিয়া এই তিনটি গ্রামের বাসিন্দারা নিজেরাই উদ্যোগী হয়ে শনিবার সকাল ১০টা থেকে সড়ক মেরামতের কাজ শুরু করেন। সড়কের বিভিন্ন জায়গায় মাটি ও ইটের খোয়া ফেলে যাতায়াতের জন্য উপযোগী করে তোলেন তাঁরা।

গ্রামবাসী বলেন, পৌর শহরের বালিয়া সেতুর পূর্ব পাশ থেকে বলারদিয়ার গ্রামের চান্দের মোড় পর্যন্ত দেড় কিলোমিটার সড়কে দীর্ঘদিন ধরে যাতায়াতে ভোগান্তি পোহাতে হচ্ছিল গ্রামবাসীকে। পাকা সড়কটির পিচ ও ইটের খোয়া সরে গিয়ে ছোট–বড় অনেক গর্তের সৃষ্টি হয়। স্বচ্ছন্দে যাতায়াত করতে না পেরে গ্রামবাসী নিজেরাই সড়ক মেরামতের উদ্যোগ নেন।

বলারদিয়ার গ্রামের বেলাল হোসেন বলেন, কেউ এই সড়ক দিয়ে শহরে যেতে পারত না। কোনো ভ্যানগাড়ি গর্তের জন্য এই সড়কে আসত না। তাই তিন গ্রাম মিলে আমরা নিজেরাই সড়কের কাজ শুরু করেছি। সাতপোয়া গ্রামের বাসিন্দা মিজানুর রহমান বলেন, দেড় কিলোমিটার সড়ক যেতে এক ঘণ্টা সময় লাগত। ছেলেমেয়েদের স্কুলে যাওয়ার কথা চিন্তা করে আমরা মিলেমিশে গর্ত ভরাট করে দিয়েছি।

পৌরসভার মেয়র রুকুনুজ্জামান বলেন, এলাকাবাসীর সহায়তায় সড়ক মেরামত কাজ করা হয়েছে। আমরা তাঁদের নিকট কৃতজ্ঞতা জানাই।