রূপপুরের সংবাদ ভালো কাজকে ম্লান করে: গণপূর্তমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ফাইল ছবি
গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ফাইল ছবি

গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলীদের সততা ও স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। গতকাল শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় গণপূর্ত অধিদপ্তরের সম্মেলনকক্ষে গণপূর্ত অধিদপ্তর আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে গণপূর্তমন্ত্রী এ আহ্বান জানান।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, আমাদের কর্মকাণ্ডে, আচার-আচরণে, ভাষা ব্যবহারেসহ সবকিছুতে সংযত ও সংযমী হতে হবে। আমরা যেন অনৈতিকতা ও পাপাচারে নিজেদের জড়িয়ে না ফেলি। মানুষের জীবনে কল্যাণকর হলো নীতি-নৈতিকতা ও মূল্যবোধ উল্লেখ করে মন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে ইতিবাচক ইমেজ গঠনের অনুরোধ জানান।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের একটি অনাকাঙ্ক্ষিত সংবাদ আমাদের অনেক ভালো কাজকে ম্লান করে দেয় উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের ভাবমূর্তি যেন নষ্ট না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। আপনাদের কৃতকর্মে আরও অধিক সচেতনতাবোধ, স্বচ্ছতা ও ন্যায়ানুগ অবস্থান থাকতে হবে।

গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলীদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনাদের আরও সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। আপনারা অনেক মেধাবী ও যোগ্য। আপনারা কেন কলঙ্কের বোঝা কাঁধে নেবেন। অতীতকে ভুলে গিয়ে সব কাজে স্বচ্ছতা নিশ্চিত করবেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হবেন, মানুষকে ভালোবাসবেন এবং উন্নয়নে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন।

দোয়া ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেন। অন্যদের মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. আফজাল হোসেন, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর-সংস্থার কর্মকর্তারা এবং গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন।