থেমে থাকা ট্রাকে ধাক্কা, মোটরসাইকেলের দুই আরোহী নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে রাস্তার পাশে রাখা ট্রাকের সঙ্গে ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। শনিবার রাত নয়টার দিকে মিরসরাই পৌরসভার ডাকবাংলো এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলে তিন আরোহী ছিলেন। অপর আরোহীও হাসপাতালে নেওয়ার পথে মারা গেছেন বলে প্রাথমিক সূত্রে জানা গেছে।

ঘটনাস্থলে নিহত দুই যুবকের একজনের পরিচয় জানা গেলেও অপরজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। পরিচয় পাওয়া ওই যুবকের নাম মো. রাকিব (১৮)। তিনি উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের বড়তাকিয়া বাজার এলাকার মো. মান্নানের ছেলে। হাসপাতালে নেওয়ার পথে ‘মারা যাওয়া’ যুবকের নাম মো. তারেক (২৮)। তিনি একই ইউনিয়নের তাকিয়াপাড়ার সফিউল আলমের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানা গেছে, চাকা নষ্ট হওয়ায় মহাসড়কের পাশে রেখে মালবাহী ওই ট্রাকটি সারাইয়ের কাজ করছিলেন চালক ও সহকারী। এ সময় পেছন থেকে দ্রুতগতিতে আসা ওই মোটরসাইকেল ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুই যুবক নিহত হন। আর আহত তারেককে স্থানীয় লোকজন উদ্ধার করে পাশের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়।

তবে অ্যাম্বুলেন্সের চালক ও ওই গাড়িতে থাকা তারেকের বন্ধু মুঠোফোনে প্রথম আলোকে জানায়, চট্টগ্রাম মেডিকেলে নেওয়ার আগেই তারেকের মৃত্যু হয়েছে। তাই তাঁরা হাসপাতালে না নিয়ে ‘লাশ’ নিয়ে বাড়ি ফিরে গেছেন।

দুর্ঘটনাস্থলে থাকা মিরসরাই থানার উপপরিদর্শক মো. নুরুল আলম বলেন, ঘটনাস্থলে নিহত মোটরসাইকেল আরোহী দুই যুবকের লাশ থানায় নেওয়া হয়েছে। রাস্তায় থামানো ট্রাকটিও থানার হেফাজতে নেওয়া হয়েছে। তবে ট্রাকটির চালক ও সহকারী পালিয়েছেন। আইনি প্রক্রিয়া শেষে লাশ নিহত ব্যক্তিদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।