নির্বাচন কমিশনের সচিবকে বদলি

ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। ছবি: ইউএনবি
ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। ছবি: ইউএনবি

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদকে বদলি করে স্থানীয় সরকার সচিব করা হয়েছে। আর নির্বাচন কমিশনে তাঁর স্থলাভিষিক্ত করা হয়েছে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে। কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিবের দায়িত্ব পেয়েছেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মুনশী শাহাবুদ্দীন আহমেদ।

আজ রোববার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ ছাড়াও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিবসহ সচিব পদমর্যাদায় আরও কয়েকটি পদে রদবদল হয়েছে।

এর মধ্যে ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমকে পদোন্নতি দিয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। অষ্টম বিসিএস (১৯৮৬) থেকে তিনিই প্রথম সচিব হলেন।

এ ছাড়া শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) করা হয়েছে। পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান করা হয়েছে। আর বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে।