মালিবাগে পুলিশের ভ্যানে বিস্ফোরণ

বিস্ফোরণের শিকার হওয়া পুলিশের পিকআপ ভ্যান। ছবি: প্রথম আলো
বিস্ফোরণের শিকার হওয়া পুলিশের পিকআপ ভ্যান। ছবি: প্রথম আলো

রাজধানীর মালিবাগে পুলিশের একটি পিকআপ ভ্যানে বিস্ফোরণে এক সহকারী উপপরিদর্শক (এএসআই) ও এক রিকশাচালক আহত হয়েছেন। রোববার রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, কীভাবে বিস্ফোরণটি ঘটেছে তা, এখনই বলা যাচ্ছে না।

আহত ব্যক্তিরা হলেন এএসআই রাশেদা আক্তার (২৮) ও রিকশাচালক লাল মিয়া (৫৫)। রাশেদা আক্তারকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হয়। লাল মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার শিবলি নোমান প্রথম আলোকে বলেন, রাত নয়টার দিকে পুলিশের একটি গাড়ি মালিবাগ মোড়ে দাঁড়িয়ে ছিল। হঠাৎ ওই গাড়ির কাছে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। সে সময় ট্রাফিক বিভাগের এএসআই রাশেদা আক্তার ওই জায়গায় দায়িত্বরত ছিলেন। বিস্ফোরণে রাশেদা আক্তার পায়ে এবং লাল মিয়া মাথায় আঘাত পান। রাশেদাকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে, লাল মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ছবি: প্রথম আলো
ছবি: প্রথম আলো



এটি কোনো নাশকতার ঘটনা কি না—এমন প্রশ্নের জবাবে উপকমিশনার শিবলি নোমান বলেন, বিষয়টি এখনো পরিষ্কার নয়। এটা বোমা নাকি ককটেল, সেটাও জানা যায়নি। অন্যদিকে, এটা ছুড়ে মারা হয়েছে কি না বা আগে থেকে পাতা ছিল কি না, সেটাও এই মুহূর্তে নিশ্চিত হয়ে বলা যাচ্ছে না। তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

এর আগে, গত ২৯ এপ্রিল রাতে গুলিস্তানে এলাকায় পুলিশের ওপর ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হন। সে সময় ওই ঘটনার দায় স্বীকার করেছিল আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস।