নান্দাইলে ট্রাকচাপায় ইমাম নিহত

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় দ্রুতগামী একটি ট্রাক উল্টে মহাসড়কের নিচে পড়ার সময় যানটির চাপায় মসজিদের এক ইমাম নিহত হয়েছেন। তাঁর নাম হাফেজ মাওলানা আবদুল হালিম (৫৮)। আজ মঙ্গলবার ফজরের নামাজের একটু আগে এ ঘটনা ঘটে।

নিহত মাওলানা আবদুল হালিম ফজরের নামাজের ইমামতি করার জন্য গ্রাম থেকে সদরে এসে মসজিদের দিকে যাচ্ছিলেন। তিনি নান্দাইল মডেল থানা মসজিদের ইমাম ও উপজেলার চণ্ডীপাশা ইউনিয়নের ধুরুয়া গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও থানা-পুলিশ সূত্রে জানা যায়, সিরামিকের মালামাল বহনকারী একটি ট্রাক ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক দিয়ে ময়মনসিংহের দিকে যাচ্ছিল। মহাসড়কের পূর্ব পাশে নান্দাইল পৌরসভার চণ্ডীপাশা মহল্লায় জাতীয় চার নেতার ম্যুরাল। সেই ম্যুরালের কিছুটা সামনে বিপজ্জনক মোড়। সেই মোড় অতিক্রমের সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ঠিক ওই সময় সাইকেলে করে ধীরলয়ে মোড়টি অতিক্রম করছিলেন মসজিদের ইমাম। প্রায় ৩০ গজের মতো জায়গা অতিক্রম করতে পারলেই তিনি থানার ফটকের কাছে পৌঁছাতে পারতেন। কিন্তু এর আগেই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সাইকেল আরোহী ইমামকে চাপা দিয়ে গড়িয়ে নিচে গিয়ে পড়ে। ঘটনাস্থলেই ইমামের মৃত্যু হয়।

দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিয়া। তিনি জানান, পুলিশ ট্রাকটি জব্দ করে থানায় নিয়ে এসেছে।