গাজীপুরে ২৫ লাখ জাল ডলারসহ বিদেশি আটক

ডলার। ফাইল ছবি
ডলার। ফাইল ছবি

গাজীপুরে সিটি করপোরেশনের মাস্টারবাড়ি এলাকা থেকে ২৫ লাখ জাল মার্কিন ডলারসহ এক বিদেশি আটক হয়েছেন। আজ মঙ্গলবার বেলা ১১টায় ডলারসহ তাঁকে আটক করেন র‌্যাব-১ সদস্যরা।

আটক হওয়া ওই ব্যক্তির নাম মোস্তফা আলী ওরফে জজ মাশাও (৪০)। তিনি আফ্রিকার দেশ লাইবেরিয়ার নাগরিক। র‌্যাব সূত্রে জানা গেছে, মোস্তাফা বেশ কিছুদিন আগ থেকে গাজীপুর সিটি করপোরেশনের মাস্টারবাড়ি এলাকায় বসবাস করছেন।

গাজীপুরের পোড়াবাড়ী র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার আবদুল্লাহ আল মামুন বলেন, প্রায় এক মাস আগে স্থানীয় এক ব্যাংকারের সঙ্গে মোস্তফার ফেসবুকে পরিচয় হয়। এরপর তাদের মধ্যে চুক্তি হয় মোস্তাফা ওই ব্যাংকারকে আমেরিকান ২৫ লাখ ডলার এনে দেবেন। তাঁদের চুক্তি মোতাবেক ওই ব্যাংকারকে ডলার সরবরাহের জন্য মোস্তফা মঙ্গলবার গাজীপুরের মাস্টারবাড়ি এলাকায় অবস্থান করছিলেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে মাস্টারবাড়ি এলাকায় গিয়ে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে মাশাওকে আটক করেন। এ সময় তাঁর কাছ থেকে ২৫ লাখ জাল ডলার ও জাল ডলার তৈরির সামগ্রী জব্দ করা হয়। তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ওই র‌্যাব কর্মকর্তা আরও বলেন, এক সপ্তাহ আগে মোস্তফা ওই ব্যাংকারকে বলেন, বিমানবন্দরে তাঁর ডলারের ভোল্ট আটক করা হয়েছে। তা ছাড়াতে ৭ লাখ টাকা প্রয়োজন। পরে ডাচ-বাংলা ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে ওই টাকা পাঠান ওই ব্যাংকার। মাশাও ওই টাকাটা তুলে নেন। পরে ডলারের ভোল্ট দিয়ে টাকা নেওয়ার জন্য মাস্টারবাড়ি এলাকায় গিয়েছিলেন মোস্তফা। সেখানেই তাঁকে আটক করে র‌্যাব।