ধান কাটা শ্রমিকদের সংঘর্ষে নিহত ১

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় ধান কাটার শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে উপজেলার কামারখোলা এলাকায় এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় আজ মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে হত্যা মামলা করা হয়েছে। এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত শ্রমিকের নাম মো. ওবায়দুল ইসলাম (৩৩)। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া এলাকার আবদুস সালামের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কামারখোলা এলাকার কৃষক হুমায়ুন শেখ গতকাল সকালে শ্রীনগর বাজার থেকে ৮ ও ৫ জনের দুটি ভাসমান শ্রমিক দলকে কাজে নেন। তিনি ধান কাটার জন্য শ্রমিকদের জমি দেখিয়ে দিয়ে বাড়িতে চলে যান।
ওই দিন দুপুরে ধান কাটা কম-বেশি নিয়ে ওই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় পাঁচজনের দলের মো. ওবায়দুলকে অন্য দলের শ্রমিকেরা কাঠের ডাঁসা দিয়ে আঘাত করলে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্থানীয় লোকজন ওবায়দুলকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সন্ধ্যার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আট দলের শ্রমিকদের তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁরা হলেন সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার দৌলতপুর এলাকার রাজিব মিয়া, মো. শাওন ও মো. জহিরুল ইসলাম।

শ্রীনগর থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলাল উদ্দিন আজ বিকেলে প্রথম আলোকে জানান, এ ঘটনায় নিহত শ্রমিকের ছোট ভাই সাদ্দাম ইসলাম বাদী হয়ে মামলা করেছেন। গ্রেপ্তার তিনজনের ১০ দিনের রিমান্ড চেয়ে আজ বেলা ১১ টার দিকে মুন্সিগঞ্জ আদালতে পাঠানো হয়। অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান চলছে।