পুলিশের ওপর হামলায় বিএনপির দায় দেখছেন নাসিম

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, পুলিশের ওপর বোমা হামলা চালিয়ে বিএনপি-জামায়াত জোট ও জঙ্গিবাদী শক্তি আবারও মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে।

আজ মঙ্গলবার ঢাকার পুরোনো পল্টনের মণিসিংহ ট্রাস্ট স্মৃতি মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি-জামায়াত ও জঙ্গিবাদী শক্তি আবারও মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। পুলিশের ওপর বোমা হামলার মধ্য দিয়ে জঙ্গি উত্থানের পদধ্বনি শোনা যাচ্ছে। ১৪ দল ঐক্যবদ্ধভাবে তাদের সব ষড়যন্ত্র মোকাবিলা করতে প্রস্তুত আছে।

কৃষকদের কৃষি ঋণ মওকুফ করতে অর্থমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ঋণ খেলাপিদের অনেক ঋণ মওকুফ করা হয়, অনেক সময়ে অনেক সুযোগ-সুবিধা দেওয়া হয়। তাই আমি অর্থমন্ত্রীর প্রতি আহ্বান জানাব, প্রয়োজনে এ বছর যেন কৃষকদের কৃষি ঋণ মওকুফ করা হয়। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার যেহেতু কৃষি বান্ধব সরকার, কৃষকদের সুবিধার জন্য, স্বল্প দামে সার দেয়, বীজ দেয়। তাই অর্থমন্ত্রীর প্রতি ১৪ দলের পক্ষ থেকে আহ্বান জানাব, কৃষি ঋণ নিয়ে যেন কোনো কৃষককে এ বছর হয়রানি না করা হয়।

গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমানের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ বক্তব্য দেন।