গাজীপুরে র্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ২

বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি
বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি

গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। গতকাল বুধবার রাত সাড়ে ১২টার দিকে টঙ্গী সেতুর নিচে এ ঘটনা ঘটে। র‌্যাবের ভাষ্য, নিহত দুজন ছিনতাইকারী দলের সদস্য ছিলেন। এ ঘটনায় তিন র‌্যাব সদস্য আহত হয়েছেন।

নিহত ব্যক্তিরা হলেন মো. বাবু ওরফে ব্লেড বাবু (২৮) ও নান্নু মিয়া ওরফে নেংড়া নান্নু (৩০)। র‌্যাব জানায়, তাঁরা দুজন রাজধানী উত্তরার কোর্টবাড়ি এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকতেন।

র‌্যাব-১-এর সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, র‌্যাব-১–এর একটি টহল দল টঙ্গীসহ আশপাশ এলাকায় টহল দিচ্ছিল। এ সময় একদল ছিনতাইকারীকে টঙ্গী সেতুর ওপর ছিনতাই করতে দেখে র‌্যাব সদস্যরা এগিয়ে যান। র‌্যাবের সদস্যদের দেখে ছিনতাইকারীরা দৌড়ে সেতুর নিচে চলে যায়। র‌্যাব সদস্যরা তাদের পিছু নিয়ে ব্রিজের নিচে গেলে ছিনতাইকারীরা র‌্যাবকে লক্ষ্যে করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় র‌্যাবের গুলিতে ছিনতাইকারী সদস্য ব্লেড বাবু ও নেংড়া নান্নু গুলিবিদ্ধ হন। ছিনতাইকারী দলের অন্য সদস্যরা পালিয়ে যান। পরে গুলিবিদ্ধ ওই দুই ছিনতাইকারীকে উদ্ধার করে টঙ্গী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‌্যাব জানায়, এ ঘটনায় র‌্যাব-১–এর এএসআই সাইফুল, সৈনিক কামরুল ও সৈনিক রাকিব আহত হয়েছেন। তাঁদের মধ্যে সৈনিক রাকিবকে ঢাকা সিএমএইচ হাসপাতালে ভর্তি এবং এএসআই সাইফুল ও সৈনিক কামরুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি তাজা গুলি, ২টি সুইচ গিয়ার, ২টি চাকু, ৭টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মো. কামরুজ্জামান জানান, প্রথমে ধারণা করা হয়, তাঁরা ডাকাতি করছিলেন। পরে জানা যায়, তাঁরা ছিনতাইকারী দলের সদস্য। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।