ক্রেতা সেজে মার্কেটে ঢুকে চুরি করেন তাঁরা

ছিনতাই
ছিনতাই

ক্রেতা সেজে অভিনব কৌশলে নগরের বিভিন্ন মার্কেট থেকে কাপড় চোর চক্রের এক নারী সদস্যসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা হলেন তাছলিমা বেগম, আবুল বশর, আরিফ হোসেন, মো. শাহীন ও বাচ্চু মিয়া। গত মঙ্গলবার রাতে নগরের বাকলিয়ার শাহ আমানত সেতুসংলগ্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন প্রথম আলোকে বলেন, চোর চক্রের সদস্য চট্টগ্রাম শহরের জহুর হকার্স মার্কেট, তামাককুন্ডী লেন, রেয়াজউদ্দিন বাজার, নিউমার্কেট, টেরিবাজার, সানমারসহ যেসব মার্কেটের দোকানের মধ্যে ভিড় আছে সেখানে জড়ো হন। লক্ষ্য করে একটি দোকানে তাঁরা তিনজন ঢোকেন। একজন নারী সদস্য এবং দুই পুরুষ সদস্য কাপড়সহ বিভিন্ন জিনিস পছন্দ করে রাখেন। তখন বিক্রেতাকে বলা হয় আরেকটি জিনিস দেখান। বিক্রেতা ব্যস্ত হয়ে পড়লে এ সুযোগকে কাজে লাগানো হয়। আর নারী সদস্য এগুলো বোরকার ভেতর ঢুকিয়ে রাখেন। জিনিস পছন্দ হচ্ছে না বলে অন্য দোকানে চলে যান। এভাবে তাঁরা চুরি করে থাকেন। যে মার্কেটে চুরি করেন সেখানে এক সপ্তাহের মধ্যে আর যান না।

ওসি নেজাম আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা শহর ছাড়াও জেলার বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, বাঁশখালী, লোহাগাড়া, সাতকানিয়ায় একই কায়দায় চুরি করার কথা স্বীকার করেন। গ্রেপ্তার চোর চক্রের কাছ থেকে শার্ট, জিনস প্যান্ট ও পাঞ্জাবি উদ্ধার করা হয়।