গাছ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

জাম পারতে গিয়ে গাছ থেকে পড়ে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের এক শিক্ষার্থী মারা গেছেন। তাঁর নাম আকাশ বিশ্বাস (২০)। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার পলিটেকনিক ইনস্টিটিউটের লতিফ ছাত্রাবাসে ঘটনাটি ঘটে। আকাশ রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং বিভাগের ছাত্র ছিলেন। তার বাড়ি ঝিনাইদহ জেলায়। পলিটেকনিক ইনস্টিটিউটের লতিফ ছাত্রাবাসে থাকতেন তিনি।

আকাশের সহপাঠী সোহাগ জানান, আজ দুপুর দুইটার দিকে আকাশ জাম পারতে গাছে ওঠেন। কিন্তু জাম পাড়ার সময় হঠাৎ গাছ থেকে পড়ে যান। গুরুতর আহত অবস্থায় আকাশকে উদ্ধার করে প্রথমে স্থানীয় শমরিতা হাসপাতালে আনা হয়। প্রাথমিক চিকিৎসার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয় আকাশকে। এরপর বিকেল চারটার দিকে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

আকাশের সহপাঠীরা জানান, আকাশ বনানী থানা ছাত্রলীগের সহ সম্পাদক।

এদিকে রাজধানীর আজিমপুর সরকারি অফিসার্স স্টাফ কোয়াটার এলাকার পুকুরে দশ বছর বয়সী এক কিশোরের লাশ পাওয়া গেছে। তবে তার নাম-পরিচয় পাওয়া যায়নি। আজ দুপুর একটার দিকে এ ঘটনা ঘটে।

লালবাগ থানার উপপরিদর্শক এসআই আসিফ মাহমুদ জানান, স্থানীয়রা পুকুর থেকে এক কিশোরকে উদ্ধার করে পুলিশকে সংবাদ দেয়। লালবাগ থানার পুলিশের একটি দল তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল জরুরি বিভাগে নিয়ে আসে। চিকিৎসকের পরীক্ষা নিরীক্ষার পর বিকেল পৌনে চারটায় কিশোরকে মৃত ঘোষণা করেন। কিশোরে পরিচয় না পাওয়ায় ঘটনাস্থল ও এর আশপাশের এলাকায় মাইকিং করা হচ্ছে।

ঘটনা দুটির সত্যতা নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া।