আম পাড়তে বাধা দেওয়ায় মারধরে বৃদ্ধ নিহত

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

মৌলভীবাজারের কুলাউড়ায় মসজিদের গাছের আম পাড়তে বাধা দেওয়ায় মারধরে মন্তর মিয়া (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার বিকেলে উপজেলার জয়চন্ডি ইউনিয়নের গাজীপুর মাস্টারের দোকান এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মন্তরের বাড়ি একই ইউনিয়নের গাজীপুর এলাকায়। এ ব্যাপারে কুলাউড়া থানায় হত্যা মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল বিকেল ছয়টার দিকে গাজীপুর জামে মসজিদের গাছ থেকে আবদুর রহমান, পাবলু মিয়াসহ আরও কিছু স্থানীয় লোক আম পাড়ছিলেন। প্রতিবেশী মন্তর মিয়া তাঁদের দেখে আম পাড়তে বাধা দেন। এ নিয়ে মন্তরের সঙ্গে তাঁদের কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে তাঁরা বৃদ্ধকে মাটিতে ফেলে লাথি ও এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকেন। এতে তিনি অচেতন হয়ে পড়লে ওই লোকেরা পালিয়ে যান।

খবর পেয়ে স্বজনেরা ছুটে গিয়ে আহত অবস্থায় মন্তরকে উদ্ধার করেন। পরে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান। রাত নয়টার দিকে নিহত মন্তরের ছেলে জাহেদ মিয়া বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করে মামলা করেন। রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামি আবদুর রহমান, মোশাহীদ আলী, আলাউদ্দিন, হোছনা বেগম, লিলি বেগম ও হাসনা বেগমকে গ্রেপ্তার করা হয়।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী আজ বৃহস্পতিবার (৩০ মে) সকালে বলেন, গ্রেপ্তার হওয়া ছয়জনকে আদালতের মাধ্যমে মৌলভীবাজার কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। অপর আসামিরা পলাতক। তবে তাঁদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ময়নাতদন্তের জন্য নিহত মন্তরের লাশ মৌলভীবাজারের ২৫০ শয্যার হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।