ডাকাত সন্দেহে গণপিটুনিতে দুজনের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় এক প্রবাসীর বাড়িতে ডাকাত সন্দেহে গণপিটুনিতে দুজনের মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত দুইটার দিকে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নুনাপাড়া এলাকার প্রবাসী হাবিবুর রহমানের বাড়িতে এই ঘটনা ঘটে। এ ছাড়া ডাকাতদের হামলায় আহত হয়েছেন একই পরিবারের চারজন।

নিহত দুজন হলেন হবিগঞ্জের মাধবপুর উপজেলার জামাল মিয়া (৩২) ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ধামচাইল এলাকার শহিদ মিয়া (৪০)। নিহত দুজনই ডাকাত দলের সদস্য বলে জানান স্থানীয় লোকজন।

পুলিশ ও এলাকাবাসী জানান, রাত দুইটার দিকে ১২ থেকে ১৪ জনের একটি ডাকাত দল প্রবাসী হাবিবুর রহমানের বাড়িতে হামলা চালায়। তারা ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে হাবিবুর রহমান (৬৫), তাঁর ছেলে সানাউল্লাহ মিয়া (৪০), নাতি রুহুল মিয়া (২৪) ও হাবিবুর রহমানের প্রবাসী পুত্র কাউসার মিয়ার স্ত্রী প্রীতি আক্তার (২৫) আহত হন। এ সময় চিৎকার-চেঁচামেচিতে আশপাশের লোকজন ছুটে আসেন। অন্য ডাকাতেরা পালিয়ে গেলেও ধরা পড়েন জামাল মিয়া ও শহিদ মিয়া।

এলাকাবাসীর পিটুনিতে এই দুজন গুরুতর আহত হন। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে পুলিশ ঘটনাস্থল থেকে এই দুজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া পথে তাঁরা মারা যান। এদিকে গুরুতর আহত সানাউল্লাহ মিয়া ও রাহুল মিয়াকে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম প্রথম আলোকে বলেন, হাসপাতালে নেওয়ার পথে ডাকাত দলের দুই সদস্য মারা গেছে। তাদের লাশের ময়নাতদন্ত চলছে। পুরো ঘটনা তদন্ত করছে পুলিশ।