পটুয়াখালীতে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৩ জন আটক

পটুয়াখালীতে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৩ সদস্য আটক। প্রেস ব্রিফিং করছেন পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান। ছবি: প্রথম আলো
পটুয়াখালীতে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৩ সদস্য আটক। প্রেস ব্রিফিং করছেন পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান। ছবি: প্রথম আলো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সামনে রেখে পটুয়াখালী শহরের বিভিন্ন এলাকা থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩৩ সদস্যকে আটক করেছে পুলিশ। আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়েছে।

পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান লিখিত বক্তব্যে জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ‘সহকারী শিক্ষক-২০১৮’ নিয়োগের দ্বিতীয় ধাপে আজ সকাল সাড়ে ১০টায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষা পটুয়াখালী শহরের ২২টি, দুমকি উপজেলায় দুটি কেন্দ্রসহ মোট ২৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। পরীক্ষায় মোট ২২ হাজার ৩৩৬ জন পরীক্ষার্থী অংশ নেন।

এই নিয়োগে লিখিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার জন্য একটি চক্র তৎপর রয়েছে বলে পুলিশ গোপন সূত্রে খবর পায়। পুলিশ গতকাল বৃহস্পতিবার রাত থেকে শহরের বিভিন্ন এলাকায় অভিযানে নামে। অভিযানের একপর্যায়ে শহরের ছোট চৌরাস্তা এলাকা থেকে ৫ জন, সরকারি কলেজের সামনে থেকে ১৪ জন, আবদুল করিম মৃধা কলেজের সামনে থেকে ৪ জন, সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রের সামনে থেকে ৩ জন, পিটিআইয়ের সামনে থেকে ১ জন, ওয়াজেদীয়া দাখিল মাদ্রাসার সামনে থেকে ৩ জন, চরপাড়া মাদ্রাসার সামনে থেকে ২ জন, জুবিলী উচ্চবিদ্যালয়ের সামনে থেকে ১ জনসহ মোট ৩৩ জনকে আটক করে পুলিশ। আটক করা ব্যক্তিদের মধ্যে ৯ জন নারী।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আরও জানান, এই অভিযানে পুলিশ আটক করা ব্যক্তিদের কাছ থেকে হাতে লেখা প্রশ্নপত্র ও উত্তরপত্র, বিভিন্ন মডেলের ৪০টি মুঠোফোন সেট উদ্ধারসহ স্ক্রিনশট জব্দ করেছে। এই অপরাধ চক্রের মূল হোতাদের আইনের আওতায় আনার জন্য অভিযান অব্যাহত রয়েছে এবং আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কার্যক্রম চলছে।

প্রেস ব্রিফিংয়ের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) শেখ বেল্লাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ জসীম উদ্দিন, পটুয়াখালী গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ খন্দকার জাকির হোসেন ।