পদ্মায় ডুবে যাওয়া দুই শিশুকে উদ্ধার করতে গিয়ে নারীর মৃত্যু

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে নিখোঁজ দুই শিশুকে উদ্ধার করতে গিয়ে পানিতে ডুবে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় এক শিশুর মা নিখোঁজ রয়েছেন। শুক্রবার বিকেলে দৌলতদিয়ার লঞ্চঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত ওই নারীর নাম স্বপ্না বেগম (৩২)। তিনি দৌলতদিয়া নতুনপাড়ার চাদু মণ্ডলের স্ত্রী। নিখোঁজ অপর নারী হলেন রেবেকা খাতুন (২২)। তিনি শিশুসন্তান নিরবের মা ও একই এলাকার সুজাত শেখের স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলে ওই লঞ্চঘাট এলাকায় পরিবারের বেশ কয়েকজন সদস্যকে নিয়ে গোসল করতে যান স্বপ্না বেগম ও রেবেকা খাতুন। নদীতে গোসল করার সময় হঠাৎ নিরব ও লামিয়া নামে দুই শিশু পানিতে তলিয়ে যায়। তাদের উদ্ধার করতে নিরবের মা রেবেকা খাতুন নদীতে ঝাঁপিয়ে পড়েন। তিনি কিছুক্ষণের মধ্যে ওই দুই শিশুকে উদ্ধার করে পাড়ে থাকা স্বপ্না বেগমের কাছে দেন। এরই মধ্যে ক্লান্ত রেবেকা অসুস্থ হয়ে পানিতে পড়ে যান। তাঁকে উদ্ধার করতে স্বপ্না বেগম নদীতে ঝাঁপিয়ে পড়েন। কিন্তু ততক্ষণে রেবেকা নদীর স্রোতের পড়ে নিখোঁজ হন। এরই মধ্যে নদীর পাড়ে স্থানীয় ব্যক্তিরা মুমূর্ষু অবস্থায় স্বপ্না বেগমকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে স্বপ্না ও রেবেকার মধ্যে সম্পর্ক কী, তা জানা যায়নি। এ ছাড়া উদ্ধার করা ওই দুই শিশুর গুরুতর কোনো কিছু হয়নি।

এদিকে নিখোঁজ রেবেকা খাতুনকে উদ্ধারের জন্য গোয়ালন্দ ফায়ার সার্ভিসের কর্মী, স্বজন ও স্থানীয় ব্যক্তিরা চেষ্টা চালাচ্ছেন। রাত নয়টায় এ প্রতিবেদন লেখার পর্যন্ত রেবেকার কোনো সন্ধান পাওয়া যায়নি।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এজাজ শফী বলেন, দুই গৃহবধূর মধ্যে একজনকে জীবিত উদ্ধার করা হলেও পরে তিনি মারা যান। অপর এক গৃহবধূকে রাত সাড়ে আটটা পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

গোয়ালন্দ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবদুর রহমান বলেন, বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান রাতে বন্ধ রাখা হয়েছে। শনিবার সকাল থেকে ফের অভিযান শুরু করা হবে।