শিয়ালের ফাঁদে কৃষকের মৃত্যু

মৃত্যু
মৃত্যু

শিয়ালের কবল থেকে মুরগি রক্ষা করতে গিয়ে শিয়াল মারার ফাঁদে আটকা পড়ে এক কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত ওই কৃষকের নাম খোদাবক্স (৪৩)। তিনি রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার কসবা গ্রামের বাসিন্দা।

স্থানীয় লোকজনরা বলেন, আতিকুর রহমান নামের এক ব্যক্তি কসবা গ্রামে কিছুদিন আগে মুরগির বিক্রির একটি দোকান দেন। সপ্তাহখানেক আগ থেকে দোকানে শিয়ালের উৎপাত বেড়ে যায়। প্রায়ই রাতে শিয়াল দোকান থেকে মুরগি টেনে বের করে খেয়ে নিত। তিন দিন আগে একসঙ্গে সাতটি মুরগি খেয়ে ফেলে শিয়াল। এ জন্য তিনি রাতে দোকানের চারপাশে বিদ্যুৎ–সংযোগের মাধ্যমে শিয়াল মারার ফাঁদ পাতেন। দোকান বন্ধের পর ফাঁদ চালু করে ভোরে তা বন্ধ করে দেন।

আজ শনিবার সকালে আতিকুর রহমান দোকানে না আসায় ফাঁদের বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। সকালে একই গ্রামের কৃষক খোদাবক্স ওই পথ দিয়ে তাঁর ভুট্টাখেতে যাচ্ছিলেন। এ সময় অসাবধানতাবশত তিনি ফাঁদে আটকা পড়েন। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে সকাল ১০টার দিকে লোকজন টের পেয়ে ফাঁদের বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন করে খোদাবক্সকে মৃত অবস্থায় উদ্ধার করে।

বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) সৌরভ কুমার চন্দ্র ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি ঘটনাস্থলেই আছেন। এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হবে।

স্থানীয় কাউন্সিলর হাসান আলী বলেন, উভয় পক্ষের মধ্যে সমঝোতা হয়েছে। অসাবধানতাবশত এই দুর্ঘটনা ঘটেছে।