সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল সাতজনের

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় আজ রোববার সকালে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হন চারজন।

নিহত ব্যক্তিরা হলেন লেগুনার চালক দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গাগলি গ্রামের রুমান মিয়া (২২), একই উপজেলার দুরবাকান্দা গ্রামের আফজাল হোসেন (১৬), মিলন মিয়া (১৮) ও সাগর মিয়া (১৫), জেলার শাল্লা উপজেলার নিয়ামতপুর গ্রামে মিতেশ চন্দ্র দাশ (২২), দিরাই উপজেলার সিচনি গ্রামের ফজলু নূর (৩০) এবং ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি গ্রামের শিপন কুমার সাহা (৩৩)। ফজল নূরকে আহত অবস্থায় প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। দুপুর দেড়টার দিকে তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

পুলিশ জানায়, আজ সকালে সুনামগঞ্জ-সিলেট সড়কের মদনপুর এলাকা থেকে একটি লেগুনা যাত্রী নিয়ে দিরাই উপজেলা শহরে যাচ্ছিল। পথে সকাল সাতটার দিকে গণিগঞ্জ এলাকায় দিরাই থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাসের সঙ্গে ওই লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। লেগুনাটি দুমড়ে-মুচড়ে সড়কের পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থালেই লেগুনার ছয় যাত্রী মারা যান। আহত হন পাঁচজন। আহতদের উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। পরে আহত একজনের মৃত্যু হয়।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দুরবাকান্দা গ্রামের বাসিন্দা ও স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য সাইদুল ইসলাম বলেন, তাঁর গ্রামের আফজাল, মিলন ও সাগর ঢাকায় পোশাক কারখানায় চাকরি করতেন। এক বছর পর পরিবারের সবার সঙ্গে ঈদ করবেন বলে বাড়ি আসছিলেন তাঁরা। কিন্তু বাড়ি থেকে মাত্র ১০ মিনিটের দূরত্বে দুর্ঘটনায় তাঁরা প্রাণ হারান। সাগর তাঁর আপন চাচাতো ভাই। তাঁরা আসার আগে পরিবারের সদস্যদের জন্য বাজার-সদাই করেছিলেন। কিন্তু বাড়িতে আর পৌঁছাতে পারেননি। সড়কের প্রাণ গেল।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুনুর রশিদ চৌধুরী বলেন, ময়নাতদন্তের জন্য লাশ সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।