বৃষ্টিতে বিঘ্নিত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যান চলাচল

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত বৃষ্টির কারণে সড়কের বিভিন্ন পয়েন্টে পানি জমে যায়। এতে আজ রোববার ভোর থেকেই থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। তবে দুপুরের আগেই পানি সরে গেলে ফের যান চলাচল স্বাভাবিক হয়ে উঠে।

এলাকাবাসী ও হাইওয়ে পুলিশ জানায়, ঘরমুখো মানুষের চাপ বেড়ে যাওয়ায় গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। এই মহাসড়কের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত সড়ক উন্নয়নে বিআরটি প্রকল্পের কাজ শেষ না হওয়ায়, সড়কের বিভিন্ন স্থানে পানি জমে যাওয়ায় ধীর গতিতে যানবাহন চলছে। তবে যাত্রীদের ভোগান্তি কমাতে পুলিশ বিভাগ ও সড়ক বিভাগের লোকজন আন্তরিকতার সঙ্গে কাজ করছেন। টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার সড়কের টঙ্গী কলেজ গেট থেকে গাজীপুরা, বোর্ড বাজার থেকে সাইনবোর্ড পর্যন্ত বিভিন্ন পয়েন্টে থেমে থেমে যানবাহন চলাচল করছে। এ ছাড়া মহাসড়কের বোর্ডবাজার, ভোগড়া বাইপাসে বিআরটি প্রকল্পের কাজ শেষ না হওয়ার কারণে পুরো সড়ক ব্যবহার করতে না পারায় গাড়ির গতি একেবারে কমে যাচ্ছে। তবে কোথাও একেবারে থেমে নেই যানবাহনের চাকা। কিছুটা ভোগান্তি মেনেই সবাই ফিরছেন তাদের গন্তব্যে।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার ট্রাফিক (উত্তর) নজরুল ইসলাম বলেন, ভোরে বৃষ্টি হওয়ার কারণে সড়কের দুই পাশে পানি জমে যায়। এতে সড়কের বিভিন্ন স্থানে সাময়িক যানজটের সৃষ্টি হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পানি সরে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে যায়।