দাউদকান্দিতে ইফতার মাহফিলে ঘিরে ১৪৪ ধারা

কুমিল্লার দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা ছাত্রলীগ একই স্থানে একই সময়ে ইফতার মাহফিলের আয়োজন করায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ওই স্থানে আজ রোববার দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দাউদকান্দি মডেল থানার সামনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন শিকদার ও উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলাম একই সময়ে ইফতার মাহফিলের আয়োজন করেন। এতে সেখানে সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়। সম্ভাব্য সংঘর্ষ এড়াতে প্রশাসন এ সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুব আলম বলেন, ‘একই স্থানে একই সময়ে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা ছাত্রলীগ ইফতার মাহফিলের আয়োজন করায় সংঘর্ষের আশঙ্কায় আমরা সেখানে ১৪৪ ধারা জারি করেছি।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন শিকদার বলেন, মডেল থানার সামনে ইফতার মাহফিল করার জন্য তারাই আগে প্রস্তুতি নিয়েছিলেন। ইফতার মাহফিলে উপস্থিত থাকতে স্থানীয়সহ কেন্দ্রীয় ও কুমিল্লার উত্তর জেলার নেতাদের দাওয়াত দিয়েছিলেন।

তবে উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলামের সঙ্গে মুঠোফোনে বারবার চেষ্টার পরও কথা বলা সম্ভব হয়নি। তবে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হেলাল মাহমুদ বলেন, মডেল থানার সামনে উপজেলা ছাত্রলীগের ইফতার মাহফিল আগে থেকেই নির্ধারিত ছিল।