বিএসএমএমইউয়ে 'বোমাসদৃশ বোতল' উদ্ধার

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভেতরে বোমাসদৃশ একটি বোতল পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। আজ বৃহস্পতিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রার আবদুল হান্নানের কক্ষের সামনে থেকে বোতলটি উদ্ধার করা হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান প্রথম আলোকে বলেন, ভোরে কর্তব্যরত আনসার সদস্যরা বোতলটি দেখতে পান। এরপর থানায় খবর দেওয়া হয়। পরে সেখান থেকে বোতলটি উদ্ধার করা হয়।

ওসি আবুল হাসান বলেন, কাচের বোতলটি মনে হচ্ছে বোমাসদৃশ। বোতলটির ভেতরে তরল পদার্থ রয়েছে। এর সঙ্গে একটি সলতে রয়েছে। এটি বোমা কি না, এই মুহূর্তে বোঝা যাচ্ছে না। ঘটনাটি তদন্ত এবং বোতলটি পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

জানা গেছে, দুদিন আগে রেজিস্ট্রার আবদুল হান্নানের কক্ষের সামনে আগুন ধরানো হয়েছিল। পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিজেদের মধ্যে দ্বন্দ্বের কারণে এসব ঘটনা ঘটে থাকতে পারে।

এ ঘটনা সম্পর্কে রেজিস্ট্রার আবদুল হান্নান প্রথম আলোকে বলেন, রেজিস্ট্রারের কক্ষের কলাপসিবল গেটে সামনে দুটি বোতল পাওয়া গেছে। এর মধ্যে একটি বোতলে মদ এবং আরেকটি বোতলে কেরোসিন ছিল বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।