ভাড়া নিয়ে বিতণ্ডায় বাস থেকে ধাক্কা, যুবক নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গাজীপুরে বাস ভাড়া নিয়ে বিতণ্ডার জেরে এক যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলার পর তিনি চাকায় পিষ্ট হয়ে নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে । আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আলম এশিয়া পরিবহনের একটি যাত্রীবাহী বাসে এ ঘটনা ঘটে। সদর উপজেলার বাঘের বাজার এলাকায় ঘটনাটি ঘটে।

নিহত যাত্রী হলেন সালাউদ্দিন আহমেদ (৩৫)। তিনি ঢাকার আলুবাজারের মৃত শাহাবউদ্দিনের ছেলে। সালাউদ্দিন গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার এলাকার আতাউর রহমানের বাড়িতে স্ত্রীসহ ভাড়া থাকতেন। তিনি স্থানীয় স্কটেক্স অ্যাপারিয়াল কারখানার গাড়িচালক ছিলেন।

সালাউদ্দিন আহমেদের স্ত্রী পারুল আক্তারের ভাষ্য, তিনি ও তাঁর স্বামী ঈদের ছুটিতে ময়মনসিংহে তাঁর বাবার বাড়িতে বেড়াতে যান গত পরশু। আজ তাঁরা ময়মনসিংহ থেকে আলম এশিয়া গাড়িযোগে বাড়িতে ফিরছিলেন। পথে তাঁর স্বামীর সঙ্গে ভাড়া নিয়ে পরিবহনের সহকারীর বাগবিতণ্ডা হয়। পরে একপর্যায়ে গাড়ির ভেতরেই তাঁর স্বামীকে মারধর করেন পরিবহনের সহকারী। এ ঘটনা সালাউদ্দিন মুঠোফোনে তাঁর স্বজনদের জানান। এরই মধ্যে গাড়িটি বাঘের বাজারে পৌঁছালে সালাউদ্দিন গাড়ি থেকে দ্রুত নেমে গাড়ির সামনে গিয়ে এটির গতি রোধের চেষ্টা করেন। এ সময় চালক সালাউদ্দিনকে পিষ্ট করে দ্রুত গাড়ি নিয়ে সটকে পড়েন।

পারুল আক্তার আরও জানান, তাঁর স্বামী যখন গাড়ি থেকে নেমে যান, সে সময় চালকের সহকারীরা তাঁকে নামতে বাধা দেন। পরে তাকে নিয়েই গাড়িটি চলতে শুরু করে। এ সময় সে কান্নাকাটি শুরু করলে ঘটনাস্থল থেকে পাঁচ কিলোমিটার দূরে নিয়ে গাড়ির গতি কমিয়ে তাঁকে ধাক্কা দিয়ে ফেলে দেন।
মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান,এ ঘটনায় জয়দেবপুর থানা-পুলিশের সহায়তায় গাড়িটি আটক করা হয়। তবে চালক ও তাঁর সহকারীরা পালিয়ে গেছেন। এই ঘটনায় হত্যা মামলা হয়েছে।