শ্যামপুরে গ্যাসলাইন বিস্ফোরণে শিশু নিহত

শিশু আবিরের স্বজনদের আহাজারি। ঢাকা, ১১ জুন।
শিশু আবিরের স্বজনদের আহাজারি। ঢাকা, ১১ জুন।

রাজধানীর শ্যামপুরে গ্যাসলাইনে বিস্ফোরণে আবির (৭) নামের এক শিশু নিহত হয়েছে। একই ঘটনায় গুরুতর জখম হয়েছে আরও তিনজন। তাঁরা হলেন নিহত আবিরের মা সাথী আক্তার ও বোন আদিবা (১১) এবং ভ্যানচালক রুবেল (৩০)। সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিস্ফোরণের এই ঘটনা ঘটে।

প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, বিস্ফোরণের পরপরই গুরুতর আহত অবস্থায় আবিরসহ চারজনকে হাসপাতালে আনা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক আবিরকে রাত পৌনে আটটার দিকে মৃত ঘোষণা করেন। অন্যদের চিকিৎসা চলছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের দায়িত্বরত কর্মকর্তা রাসেল শিকদার টেলিফোনে প্রথম আলোকে বলেন, শ্যামপুর থানাধীন জুরাইনের মুন্সিবাড়ি নামক স্থানে পয়োনালার ভেতর দিয়ে যাওয়া গ্যাসলাইন বিস্ফোরণে তিন পথচারী গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন।

আবিরের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, আবিররা থাকত পুরান ঢাকার ধুপখোলায়। সাথী আক্তার তাঁর দুই সন্তানকে নিয়ে শ্যামপুরে তাঁর বাবার বাসায় বেড়াতে যান। সাথীরা যখন জুরাইনের মুন্সিবাড়ি মোড়ে আসেন, তখন হঠাৎ এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, বিস্ফোরণের খবর পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থলে এসেছে।