বিমানের অনিয়ম তদন্তে কমিটি

বিমান বাংলাদেশ এয়ারলাইনস
বিমান বাংলাদেশ এয়ারলাইনস

মিসরীয় বিমান ভাড়া করার ক্ষেত্রে অনিয়ম এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিভিন্ন অনিয়ম খতিয়ে দেখতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি (সাব কমিটি) গঠন করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আজ বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভায় ওই কমিটি গঠন করা হয়।

সাংসদ আসলামুল হককে আহ্বায়ক করে ওই কমিটি গঠন করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, সাব কমিটির অন্য সদস্যরা হলেন আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান, শেখ তন্ময় ও সৈয়দা রুবিনা আক্তার।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মুজিব বর্ষ উপলক্ষে আগামী বছর প্রতি মাসের ১৭ তারিখ বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটে বিশেষ ছাড় দেওয়া হবে। মুজিব বর্ষ শুরু হওয়ার পর থেকে পুরো সময়টাতে এই ছাড় কার্যকর থাকবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কমিটির বৈঠকে এ তথ্য জানিয়েছে।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, মোশাররফ হোসেন, আসলামুল হক, কাজী ফিরোজ রশীদ, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান, শেখ তন্ময় ও সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।

প্রসঙ্গত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিব বর্ষ পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।