বাসচাপায় বিশ্ববিদ্যালয়ছাত্র নিহতের মামলায় দুজন রিমান্ডে, চালক পলাতক

রাজধানীর মোহাম্মদপুরে বাসচাপায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আকিব রেজা নিহতের ঘটনায় মামলায় গ্রেপ্তার দুই আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত বুধবার এই রিমান্ড মঞ্জুর করেন।

নিহত আকিব রেজা কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের বিএনপির সাবেক সাংসদ রেজা আহম্মেদের ছেলে। রেজা ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। গত মঙ্গলবার ভোর সাড়ে ছয়টায় মোহাম্মদপুর রেসিডেনসিয়াল কলেজের সামনে বাসচাপায় তিনি নিহত হন। এই ঘটনায় আকিবের চাচা শামীম রেজা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের অাসামি করে মোহাম্মদপুর থানায় মামলা করেন।

আকিব রেজাকে মেরে ফেলার মামলায় সেলিম মোল্লা (২৫) ও রাসেল (২২) নামের দুই আসামিকে গ্রেপ্তার করে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে পুলিশ। আসামি সেলিম বাসের চালকের সহকারী ও রাসেল বাসের সুপারভাইজার।

মোহাম্মদপুর থানা-পুলিশ ঢাকার আদালতকে এক প্রতিবেদন দিয়ে জানায়, আকিব মোটরসাইকেলে করে গাবতলী যাচ্ছিলেন। রেসিডেনসিয়াল কলেজের সামনে আসার পর বিপরীত দিক থেকে আসা ৭ নম্বর বাসের অজ্ঞাত পরিচয় চালক আকিবকে ধাক্কা দেন। মাথা ও পায়ে মারাত্মকভাবে আঘাত পান আকিব। পরে তাঁকে পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে স্কয়ার হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ওই বাস চালককে গ্রেপ্তারের জন্য সেলিম ও রাসেলকে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মাদপুর থানার এসআই সাজেদুল হক। শুনানি শেষে আদালত দুই আসামির প্রত্যেকের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ কর্মকর্তা সাজেদুল হক বুধবার রাতে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘ঘাতক বাসচালক এখনো গ্রেপ্তার হয়নি। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’