খুলনায় বন্ধ হচ্ছে ব্যাটারিচালিত রিকশা

১ জুলাই থেকে খুলনা নগরে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। খুলনা, ১৩ জুন। ছবি: সাদ্দাম হোসেন
১ জুলাই থেকে খুলনা নগরে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। খুলনা, ১৩ জুন। ছবি: সাদ্দাম হোসেন

খুলনা নগরে ব্যাটারিচালিত রিকশার আধিক্য বেড়েছে। এতে দুর্ঘটনার পরিমাণ বেড়ে যাওয়া ও নগরে যানজট সৃষ্টি হওয়ায় তা বন্ধের নির্দেশ দিয়েছে সিটি করপোরেশন। ১ জুলাই থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

একই সময় নগরের মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও স্বল্পসংখ্যক ইজিবাইক চলাচলের ব্যবস্থা করা হবে।

বুধবার সন্ধ্যায় খুলনা মহানগর আওয়ামী লীগের নির্বাহী কমিটির এক সভায় এসব কথা বলেন সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক।

সভায় তালুকদার আব্দুল খালেক বলেন, সারা দেশের উন্নয়নের সঙ্গে খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলেও অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। উন্নয়নের যেসব প্রকল্পের কাজ চলছে, সেগুলো যেন যথাসময়ে শেষে হয়, সেদিকে নজর রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে আহ্বান জানান তিনি।

অন্যদিকে, আওয়ামী লীগের এই নির্বাহী কমিটির সভায় দলীয় সদস্য সংগ্রহের ব্যাপারে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগের মতাদর্শের বাইরের অন্য কেউ যেন দলে ঢুকতে না পারে, সে কারণেই এ সিদ্ধান্ত। সিদ্ধান্ত অনুযায়ী ওয়ার্ডে ওয়ার্ডে সদস্যদের তালিকা প্রস্তুত করার পর কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করতে হবে। ওই সভায় মহানগর ও থানা আওয়ামী লীগের নেতারা উপস্থিত থেকে সদস্য তালিকা যাচাইবাছাই করে তা অনুমোদন দেবেন।