ঈদে বেড়াতে গিয়ে নদীর স্রোতে ভেসে তিন শিশুর মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাগান বাজার ইউনিয়নে ফেনী নদীতে গোসল করতে নেমে স্রোতে ভেসে তিন শিশুশিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বাগান বাজারের কাছে আজ বৃহস্পতিবার বেলা পৌনে দুইটার দিকে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া শিশুরা হলো মুহাম্মদ জোবায়ের (১৩), মুহাম্মদ আজহার উদ্দিন (১১) ও মুহাম্মদ সাইফুদ্দিন (৭)। প্রথম দুজন সহোদর এবং মুহাম্মদ সাইফুদ্দিন তাদের খালাতো ভাই। ঈদ উপলক্ষে নানার বাড়িতে বেড়াতে গিয়ে নদীতে গোসল করতে নেমে তাদের মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, জোবায়ের ও আজহারের বাবা বোরহান উদ্দিন। তাদের বাড়ি উপজেলার বাগান বাজারের কাছে বোরহান উদ্দিন মঞ্জিলে। সাইফুদ্দিনের বাবার নাম ইফতেখারুল আলম। তার বাড়ি ইউনিয়নের বাংলাবাজার গ্রামে। জোবায়ের স্থানীয় একটি মাদ্রাসা থেকে কিছুদিন আগে হেফজ শেষ করে। অন্যদিকে আজহার উদ্দিন গত বছর রামগড় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে পাস করে। তাদের খালাতো ভাই সাইফুদ্দিন স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বোরহান উদ্দিন পরিবার নিয়ে শ্বশুরবাড়িতে বেড়াতে এসেছিলেন। একই সময় সাইফুদ্দিনরাও পরিবারসহ বেড়াতে আসে। এই তিন শিশু বৃহস্পতিবার দুপুরে ফেনী নদীতে গোসল করতে যায়। বাগান বাজারের পাশে ঘাটলায় গোসল করার সময় প্রথমে সাইফুদ্দিন পানিতে ভেসে যায়। তাকে উদ্ধার করতে জোবায়ের ও আজহার উদ্দিনও সেখানে নেমে পড়ে। পরে তারাও পানিতে তলিয়ে যায়। এ সময় তাদের চিৎকারে লোকজন এসে অনেক খোঁজাখুঁজি করে। পরে পুলিশ, বিজিবি, ডুবুরি ও ফায়ার সার্ভিসের লোকজন বিকেল সাড়ে পাঁচটার দিকে তিন শিশুর মৃতদেহ উদ্ধার করেন।

বাগান বাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহাম্মদ রুস্তম আলী প্রথম আলোকে বলেন, নানার বাড়ি বেড়াতে এসে নদীতে গোসল করতে গেলে এ দুর্ঘটনা ঘটে। এলাকাবাসীর পাশাপাশি পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিস ও ডুবুরিদলও তাদের খোঁজ করতে থাকে। বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে নদীর পাশ থেকে তিন শিশুকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রামগড় স্টেশনের কর্মকর্তা (এসও) ডলার ত্রিপুরা প্রথম আলোকে বলেন, ‘খবর পেয়ে আমরা উদ্ধার অভিযান চালাই। পরে ডুবুরি দল আসে। বিকেলে শিশুদের লাশ উদ্ধার করা হয়। লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’