আদালত থেকে কারাগারে নেওয়ার পথে হাতকড়াসহ আসামির পলায়ন

নোয়াখালী জেলা জজ আদালতের হাজতখানা থেকে কারাগারে নেওয়ার পথে হাতকড়াসহ পালিয়ে গেছেন এক আসামি। শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এই ঘটনা ঘটে।

পালানো ওই আসামির নাম সাহাব উদ্দিন ওরফে সুজন (২৫)। তিনি মাদক মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি। পালানোর পর থেকে পুলিশ তাঁকে গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

কোর্ট পুলিশ জানায়, জেলার সোনাইমুড়ী উপজেলার পূর্ব চাঁদপুর এলাকা থেকে মাদক মামলার পলাতক আসামি সাহাব উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। দুপুরে তাঁকে থানা থেকে আদালতে পাঠানো হয়। বিকেলে বিচারিক আদালত শুনানি শেষে আসামিকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কোর্ট পুলিশ আসামিকে কোর্ট হাজত থেকে বের করে কারাগারে নেওয়ার জন্য গাড়িতে ওঠানোর সময় আসামি হাতকড়াসহ দৌড়ে পালিয়ে যান। এ সময় পুলিশ তাঁকে ধাওয়া করলেও ধরতে পারেনি।

কোর্ট পুলিশের পরিদর্শক নাজমুল হক প্রথম আলোকে বলেন, মাদক মামলার আসামি সাহাব উদ্দিনের হাতকড়াসহ পালানোর বিষয়টি সোনাইমুড়ী থানায় জানানো হয়েছে। তিনি বলেন, এই ঘটনায় কর্তব্যরত পুলিশ সদস্যদের দায়িত্বে অবহেলা ছিল কি না, তা তদন্ত করে কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন দেওয়া হবে। এরপর কর্তৃপক্ষ পরবর্তী সিদ্ধান্ত নেবে।