সাতকানিয়ায় ট্রাফিক পুলিশ বক্সে হামলা, আটক ২

চট্টগ্রামের সাতকানিয়ায় বাস শ্রমিকদের বিরুদ্ধে ট্রাফিক পুলিশ বক্সে হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ট্রাফিক পুলিশের দুই সদস্যসহ তিনজন আহত হয়েছেন। এতে জড়িত থাকার সন্দেহে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

আজ সোমবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাট-বান্দরবান রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত পুলিশ সদস্যের নাম মোমিনুল হক ও নুরুল হক। তাদের সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আটক ওই দুই ব্যক্তির নাম মো. হারুনুর রশিদ ওরফে রুবেল (৩২) ও আকতার হোসেন (৩৫)। হারুনুর রশিদ হানিফ পরিবহনের একটি বাসের চালক এবং আকতার তাঁর সহকারী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে আটটার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসে হানিফ পরিবহনের একটি বাস। বাসটি মহাসড়কের কেরানীহাটের অস্থায়ী ট্রাফিক পুলিশ বক্সের দক্ষিণে বান্দরবান রাস্তার মোড়ে যাত্রী ওঠা-নামার জন্য দাঁড়ায়। এ সময় সড়কে যানজটের সৃষ্টি হলে দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশের এক সদস্য হানিফ পরিবহনের বাসের গায়ে লাঠি দিয়ে আঘাত করেন এবং চালককে গাড়ি ছাড়ার নির্দেশ দেন। বাসের গায়ে আঘাতের কারণে চালকের সহকারী ওই ট্রাফিক পুলিশ সদস্যকে গালিগালাজ করেন। পরে পুলিশের দুই সদস্য ওই সহকারীকে ট্রাফিক পুলিশ বক্সে নেন। তবে কিছুক্ষণ পরে ওই সহকারীকে ছেড়ে দেওয়া হয়। এ সময় বাসটির চালক ও অন্য বাস শ্রমিকেরা গাড়ি দিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। তাঁরা ইটপাটকেল নিয়ে পুলিশ বক্সে ঢুকে পুলিশ সদস্য মোমিনুল ও নুরুল হককে মারধর করেন। এ সময় তাঁরা পুলিশ বক্সের জানালার কাচও ভাঙচুর করেন। পরে খবর পেয়ে সাতকানিয়া থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহসভাপতি আরব আলী প্রথম আলোকে বলেন, সড়কের ওপর দাঁড়িয়ে যাত্রী ওঠা-নামা করার সময় যাত্রীবাহী বাসের চালক ও সহকারীর সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে অপ্রীতিকর ঘটনাটি ঘটে।

সাতকানিয়ার কেরানীহাট ট্রাফিক পুলিশের পরিদর্শক মো. মোখলেছুর রহমান বলেন, যানজট ছাড়াতে বাসের গায়ে লাঠি দিয়ে আঘাতের পরে পুলিশ বক্সে হামলার ঘটনাটি ঘটে। তবে থানা-পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউল কবীর বলেন, সরকারি কাজে বাধা দেওয়া, পুলিশ বক্সে হামলা-ভাঙচুর ও ট্রাফিক পুলিশের দুই সদস্যকে মারধর করার অভিযোগে হানিফ পরিবহনের বাসের চালক হারুনুর রশিদ ও সহকারী আকতারকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার করা হবে।