বিয়ের দাবিতে যুবকের বাড়িতে তরুণীর অনশন

টাঙ্গাইলের সখীপুরে বিয়ের দাবিতে যুবকের বাড়িতে দুই দিন ধরে অনশন করছেন এক তরুণী। এই ঘটনায় বাড়িতে তালা দিয়ে পালিয়ে গেছেন ওই যুবক, তাঁর মা ও ভাইবোন। মঙ্গলবার সন্ধ্যায় এই প্রতিবেদন লেখার সময় ওই তরুণী বাড়িটির রান্নাঘরে অবস্থান নিয়ে অনশন করছিলেন।

অভিযুক্ত ওই যুবকের নাম জসিম উদ্দিন। তাঁর বাড়ি সখীপুর উপজেলার গজারিয়া ইউনিয়নে। ওই তরুণীর হাত থেকে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে সোমবার সখীপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন জসিম। পরে দুপুরে ওই তরুণী জসিমের বাড়িতে গিয়ে ওঠেন।

জিডি সূত্র ও তরুণীর সঙ্গে কথা বলে জানা যায়, জসিম উদ্দিন দুই বছর আগে চাকরি নিয়ে মালদ্বীপ যান। সেখান থেকে ঢাকায় ওই তরুণীর সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন।

ওই তরুণী বলেন, ‘জসিম আগে একটি বিয়ে করে বউকে তালাক দিয়েছে। আমিও আগের স্বামীকে তালাক দিয়েছি। বিষয়টি আমাদের দুজনেরই জানা ছিল। মালদ্বীপ থেকে সে আমাকে ঢাকায় একটি বাসা ভাড়া নিতে বলে। দেশে এসেই সে আমার ভাড়া বাসায় গিয়ে ওঠে। ঈদে গ্রামের বাড়িতে গিয়ে কাবিন ও বিয়ে হবে বলে আমাকে জানায়। হঠাৎ ঈদের আগের দিন জসিম আমাকে কোনো কিছু না বলেই পালিয়ে আসে এবং যোগাযোগ বন্ধ করে দেয়। আমি বাধ্য হয়েই আমার অধিকার প্রতিষ্ঠার জন্য ওর বাড়িতে গিয়ে উঠেছি।’

গজারিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, জসিম ও তাঁর বাড়ির লোকজন পালিয়ে যাওয়ার কারণে এই ঘটনার মীমাংসা শিগগিরই হচ্ছে না। জসিমকে পেলেই এ বিষয়ে সমাধান করা হবে।

জসিম উদ্দিন জিডিতে উল্লেখ করেন, মুঠোফোনে ওই তরুণী বিয়ের দাবিতে বাড়িতে ওঠার হুমকি দেন ও পাঁচ লাখ টাকা দাবি করেন।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন প্রথম আলোকে বলেন, মেয়েটি মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।