শত্রুতায় বন্ধ হলো একটি রাস্তা

ময়মনসিংহের ভালুকা উপজেলায় চলাচলের একটি রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার ধীতপুর ইউনিয়নের ধলিয়া পূর্বপাড়ায় পূর্বশত্রুতার জেরে এলাকার মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়। গত সোমবার এ বিষয়ে ইউএনওর কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, ধলিয়া গ্রামের একাব্বর হোসেন গংয়ের সঙ্গে তৈয়ব আলী গংয়ের দীর্ঘদিন ধরে জমিজমাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে গত রোববার তৈয়ব আলীর নেতৃত্বে কিছু লোক রাস্তায় সিমেন্টের পিলার পুঁতে একাব্বর হোসেন গংসহ আশপাশের এলাকার জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়। সোমবার এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়।

একাব্বরের ছেলে সাকিলুজ্জামান বলেন, ত্রিশালের বগারবাজার থেকে ভালুকার শান্তিগঞ্জ পাকা রাস্তার শাখা রাস্তাটি একাব্বর শেখ, এস এম মাইনুদ্দিন, এমদাদ হোসেন, কফিল উদ্দিনের বাড়ির পাশ দিয়ে পুরুড়া জুনিয়র স্কুলমাঠের পাশে মিলিত হয়েছে। রাস্তার দুই পাশে বহু বসতবাড়ি, বেশ কিছু মাছ ও পোলট্রি খামার রয়েছে।

তিনি বলেন, ওই রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল-কলেজের বহু শিক্ষার্থী ও যানবাহন চলাচল করে। কিন্তু রোববার তৈয়ব আলী গং জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সিমেন্টের পিলার পুঁতে বন্ধ করে দেন। রাস্তাটি বন্ধ হয়ে যায়। এতে এলাকাবাসীকে চরম দুর্ভোগের মধ্য দিয়ে চলাফেরা করতে হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য শরিফুল আলম জানান, রাস্তাটি বন্ধ করে দেওয়ার পর মুঠোফোনে তাঁকে জানানো হয়। তিনি বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানাতে বলেছেন।

এ বিষয়ে ধীতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম বলেন, দু-এক দিনের মধ্যে দুই পক্ষকে নিয়ে বসে আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধান করা হবে।

ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আশরাফ হোসেন রাস্তা বন্ধের বিষয়টি স্বীকার করে বলেন, তিনি পরিষদের সদস্য থাকাকালে ছয় মেট্রিক টন চাল বরাদ্দ নিয়ে রাস্তায় সংস্কারকাজ করিয়েছিলেন। বর্তমান সদস্য শরিফুল আলমও সম্প্রতি কিছু রাস্তার সংস্কারকাজ করিয়েছেন।

এ ব্যাপারে তৈয়ব আলী বলেন, কবরস্থানের রক্ষণাবেক্ষণের জন্য সিমেন্টের পিলার পুঁতে সীমানাপ্রাচীর নির্মাণ করা হয়েছে। প্রাচীরের পাশ দিয়ে মহল্লার জনসাধারণের চলাচল করতে কোনো সমস্যা হবে না বলে তিনি দাবি করেন।

ইউএনও মাসুদ কামাল সাংবাদিকদের জানান, অভিযোগের ভিত্তিতে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।