বন্দুকযুদ্ধে আহত 'বি ক্লাস রনি' মারা গেছেন

বগুড়ায় কথিত বন্ধুকযুদ্ধে গুলিবিদ্ধ পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী আবদুল্লাহ আল জোনায়েদ মারা গেছেন। ছবি: সংগৃহীত
বগুড়ায় কথিত বন্ধুকযুদ্ধে গুলিবিদ্ধ পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী আবদুল্লাহ আল জোনায়েদ মারা গেছেন। ছবি: সংগৃহীত

বগুড়ায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আহত আবদুল্লাহ আল জোনায়েদ ওরফে ‘বি ক্লাস রনি’ (৩৫) মারা গেছেন।

ডিবির বগুড়া শাখার পরিদর্শক আসলাম আলী আজ বুধবার প্রথম আলোকে বলেন, গতকাল মঙ্গলবার সকালে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রনি। তাঁর বাড়ি শহরের হাকির মোড় এলাকায়। বগুড়ায় তিনি ‘বি ক্লাস রনি’ নামে পরিচিত ছিলেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী জানান, রনির বিরুদ্ধে সদর থানায় অস্ত্র, মাদক, নারী নির্যাতন, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে আটটি মামলা আছে। 

পুলিশ জানায়, গত বৃহস্পতিবার গভীর রাতে বগুড়া সদর থানার পালশা হাজিবাড়ি গ্রাম থেকে ফাঁপোরবাড়ি পাকা সড়কে একদল সন্ত্রাসী অস্ত্র নিয়ে ছিনতাইয়ের জন্য অপেক্ষা করছে বলে খবর পায় পুলিশ। ডিবি পুলিশের একটি টহল দল পরিদর্শক আসলাম আলীর নেতৃত্বে দিবাগত রাত তিনটার দিকে আদর্শ কলেজের সামনে গেলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির পর পুলিশ সেখানে থেকে আহত অবস্থায় রনিকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। রনির হাঁটুতে গুরুতর জখম হয়। অবস্থার অবনতি হলে তাঁকে বগুড়া থেকে ঢাকার পঙ্গু হাসপাতালে নেওয়া হয়। সেখানে গতকাল মঙ্গলবার সকালে মারা যান রনি।

গত বৃহস্পতিবারের গোলাগুলির ঘটনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম বাদী হয়ে পরের দিন শুক্রবার বিকেলে রনির বিরুদ্ধে দুটি মামলা করেন। অস্ত্র আইনে একটি ও অন্যটি নিয়মিত মামলা করা হয়। আহত পুলিশ সদস্যরা জেলা পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসাধীন।