বুড়িগঙ্গায় ভাইবোন নিখোঁজ

রাজধানীতে বুড়িগঙ্গা নদীতে নৌকা ডুবে দুই শিশু ভাইবোন নিখোঁজ হয়েছে। এ ঘটনায় শিশু দুটির মাকে তাঁর দেড় বছরের আরেক সন্তানসহ উদ্ধার করেছেন অন্য নৌকার মাঝিরা। আজ শুক্রবার সকাল সাতটার দিকে ঢাকার সদরঘাট টার্মিনাল এলাকায় ১ নম্বর পন্টুনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ শিশুরা হলো মিশকাত (১২) ও নুসরাত (৫)।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে নিখোঁজ শিশু দুটির বাবা বাবুল ফরাজি জানান, নৌকায় তিনি ছিলেন না। তাঁর স্ত্রী, তিন সন্তান ও ভাই ছিলেন। তাঁরা একটি নৌকায় করে কেরানীগঞ্জের কালিগঞ্জে এক আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন। নৌকাটি যখন মাঝনদীর কাছাকাছি, তখন যাত্রীবাহী লঞ্চ এমভি পূবালী ৫ ঘাট থেকে ছেড়েছিল। লঞ্চটি ছাড়ার সময়ে পানিতে সৃষ্ট বড় ঢেউয়ের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। আশপাশের অন্য নৌকার মাঝিরা তাঁর স্ত্রী ও দেড় বছর বয়সী ছোট সন্তানকে উদ্ধার করতে পারলেও নিখোঁজ রয়েছে বড় দুই সন্তান।

দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করে সদরঘাট টার্মিনালের নৌ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মোজাম্মেল হোসেন বলেন, খবর পেয়ে তাঁরা উদ্ধার তৎপরতা শুরু করেন। কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিস নিখোঁজ শিশুদের উদ্ধারে কাজ করছে।
এএসআই জানান, নিখোঁজ শিশুদের বাবা ঢাকায় একটি পোশাকশিল্প কারখানায় কাজ করেন। বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার উত্তমপুর গ্রামে।