ট্রেনের ধাক্কায় ভটভটির চালক নিহত, শতাধিক মুরগি মরেছে

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় ট্রেনের ধাক্কায় মুরগিবাহী দেশীয় যান ভটভটির চালক নিহত হয়েছেন। এ সময় ভটভটিতে থাকা শতাধিক মুরগিও মরে যায়। আজ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে হালির মোড় রেলগেট পারাপারের সময় রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ভটভটিচালকের নাম আবদুস সালাম (২৭)। তিনি জয়পুরহাট সদর উপজেলার জামালপুর গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মুরগিবাহী একটি ভটভটি হালির মোড় থেকে কানুপুর গ্রামের দিকে যাচ্ছিল। সালাম ভটভটি চালাচ্ছিলেন। আর তাঁর ছোট ভাই পাশে বসে ছিলেন। ভটভটিটি হালির মোড় রেলগেটের ওপর উঠে হঠাৎ আটকে যায়। তখন সালামের ছোট ভাই ভটভটি থেকে নেমে ঠেলছিলেন। এ সময় উত্তর দিক থেকে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি কাছাকাছি চলে আসে। তখন সালামকে ভটভটি থেকে নামতে বলে তাঁর ছোট ভাই নিরাপদ দূরত্বে সরে যান। মুহূর্তের মধ্যে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় সালামের দেহ দ্বিখণ্ডিত হয়ে যায়। ভটভটিটি ট্রেনের ইঞ্জিনে আটকে যায়। এ অবস্থায় ঘটনাস্থল থেকে প্রায় ২০০ গজ দূরে নওদুয়ারি নামক স্থানে এসে ট্রেনটি থেমে যায়।

ট্রেনের ধাক্কায় ভটভটিতে থাকা শতাধিক মুরগিও মরে যায়।

দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন আক্কেলপুর রেলস্টেশনের মাস্টার হাসিবুল হাসান। তিনি বলেন, ‘হালির মোড় রেলগেট অতিক্রম করতে গিয়ে ভটভটি চালক নিহত হয়েছেন বলে শুনেছি।’