মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবার কান কামড়ে ছিঁড়ে নেন ছাত্রলীগ নেতা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সাতক্ষীরার দেবহাটা উপজেলায় এক কলেজছাত্রীর বাবার কান কামড়ে ছিঁড়ে নেওয়ার ঘটনায় ছাত্রলীগ নেতা আবু জাফরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে দেবহাটা উপজেলার সখিপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

গত বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে কলেজছাত্রীকে উত্ত্যক্ত করেন ছাত্রলীগ নেতা আবু জাফর। এ সময় মেয়েটির বাবা বাধা দিলে তাঁর কান কামড়ে ছিঁড়ে নেন ছাত্রলীগ নেতা জাফর।

এ ঘটনায় ছাত্রলীগ নেতা আবু জাফরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন দেবহাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান। ছাত্রলীগ নেতা আবু জাফর দেবহাটা উপজেলার ঘলঘলিয়া গ্রামের বাসিন্দা ও সদর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি।

দেবহাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক এ এইচ সোহাগ এ ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। ঘটনা তদন্তে উপজেলার পারুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও সরকারি খানবাহাদুর আহছানউল্লাহ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু রায়হানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তবে ছাত্রলীগ নেতা আবু জাফরের সঙ্গে এ বিষয়ে কথা বলা যায়নি।

দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ভুক্তভোগী ব্যক্তি বলেন, তাঁর মেয়ে কলেজে যাতায়াতের সময় তাঁকে প্রায়ই উত্ত্যক্ত করে আসছিলেন আবু জাফর। তিনি অনেকবার তাঁকে উত্ত্যক্ত না করতে বলেছেন। এতে আবু জাফর ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর ওপর অতর্কিত হামলা চালান। একপর্যায়ে তিনি তাঁর বাঁ কানটি দাঁত দিয়ে কামড়ে ছিঁড়ে নেন। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, এ ঘটনায় থানায় কলেজছাত্রী বাদী হয়ে একটি মামলা করেছেন। ইতিমধ্যে সখিপুর এলাকা থেকে গতকাল রাতে আবু জাফরকে গ্রেপ্তার করে আজ শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।