ভুয়া প্রশ্ন বিক্রির চেষ্টা করা নয়জনকে জরিমানা

রংপুর জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র তৈরি করে বিক্রির চেষ্টার অভিযোগে নয়জনের প্রত্যেককে পাঁচ হাজার করে টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল মান্নান এ আদেশ দেন।

অভিযুক্তরা হলেন নগরের ভগি বালাপাড়া এলাকার সিদ্দিকুর রহমান (৬০), বিভিন্ন কলেজের শিক্ষার্থী সাব্বির হোসেন, সাদিকুল ইসলাম, আরাফাত হোসেন, সিহাবা তাসমিন, দিলীপ রায়, খোরশেদ হোসেন, জাহাঙ্গীর আলম ও শেখ ফরিদ। কোতোয়ালি থানার পুলিশ পরীক্ষা চলাকালীন নগরের মেডিকেল মোড়সহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে। জরিমানা ও মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, আটক নয়জন ভুয়া প্রশ্ন পত্র তৈরি করে গতকাল শুক্রবার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীদের কাছে বিক্রির চেষ্টা করছিলেন। বিষয়টি জানাজানি পর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভুয়া প্রশ্নপত্রসহ তাদের আটক করে। রাতে তাদের সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হয়। সেখানে রাত ১০টার দিকে তাদের প্রত্যেককে পাঁজ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ বলেন, পরীক্ষার প্রশ্নের সঙ্গে ভুয়া প্রশ্নের কোনো মিল ছিল না। তবুও তাঁরা ভুয়া প্রশ্নপত্র তৈরি করে প্রতারণা করছিলেন।