র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' তালিকাভুক্ত জলদস্যু নিহত

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জলদস্যু মো. ফকির (৩৮) র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

গতকাল রোববার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের কাঞ্চনবাজার এলাকায় র‍্যাবের সঙ্গে কথিত এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‍্যাব জানায়, ‘বন্দুকযুদ্ধে’ র‍্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে র‍্যাব একটি বিদেশি পিস্তল ও দুটি গুলি জব্দ করেছে।

র‍্যাব-১১–এর প্রধান কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. জসিম উদ্দিন বলেন, মো. ফকির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জলদস্যু ছিলেন। তাঁকে ধরতে র‍্যাবের একটি দল কাঞ্চনবাজার এলাকায় ফকিরের বাড়িতে অভিযান চালায়। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ফকির পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ হয়। পরে ঘটনাস্থলে ফকিরকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে র‍্যাব। ফকিরকে উদ্ধার করে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‍্যাব জানিয়েছে, ফকিরের লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাঁর বিরুদ্ধে হত্যার অভিযোগে একাধিক মামলাসহ কমপক্ষে ছয়টি মামলা রয়েছে।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহেদ উদ্দিন র‍্যাবের কাছে থেকে ফকিরের লাশ গ্রহণের তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, লাশটি ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে ফকিরের পরিবারের তরফ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।