লক্ষ্মীপুরে ছাত্রলীগ-যুবলীগ সংঘর্ষ, পুলিশসহ আহত ৮

লক্ষ্মীপুর সদর উপজেলায় যুবলীগ ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ৮ জন নেতা-কর্মী আহত হয়েছেন। উপজেলার চন্দ্রগঞ্জ বাজার গণমিলনায়তনে সোমবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, গণমিলনায়তনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ওই সভায় স্লোগান দেওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহত ব্যক্তিরা হলেন আবদুর রাজ্জাক রিংকু, তাজু ভূঁইয়া, মো. রোমেল, সৌরভ হোসেন, মো. পারভেজ, মামুন রশিদ ও ফিরোজ আলম। তাঁরা সবাই যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মী।

এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) সোহেল মিয়াও আহত হন। আহত লোকজনকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ জানায়, আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করে। সভায় স্লোগান দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের কাজী বাবলু গ্রুপের কর্মীদের সঙ্গে ইউনিয়ন যুবলীগের কর্মীদের বাগবিতণ্ডা হয়। এ সময় উত্তেজিত হয়ে সভাস্থলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিপেটা করে তাঁদের ছত্রভঙ্গ করে দেয়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, তুচ্ছ ঘটনা নিয়ে দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।