ময়মনসিংহ-মুক্তাগাছা পথে চালু হলো বিআরটিসি বাস

ময়মনসিংহ-মুক্তাগাছা পথে আজ মঙ্গলবার বিআরটিসি বাস সেবার উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।
ময়মনসিংহ-মুক্তাগাছা পথে আজ মঙ্গলবার বিআরটিসি বাস সেবার উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা থেকে শহর পর্যন্ত আজ মঙ্গলবার শুরু হয়েছে বিআরটিসি ডাবল ডেকার বাস সার্ভিস। আজ মঙ্গলবার সকালে মুক্তাগাছা উপজেলার ভাবকির মোড় থেকে বাস সেবার উদ্বোধন করেন ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের সাংসদ ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

ময়মনসিংহ-মুক্তাগাছা সড়কে ১৬টি বিআরটিসি ডাবল ডেকার বাস চলবে। তবে আজ চারটি বাসের মাধ্যমে এ সেবা উদ্বোধন করা হয়েছে। মুক্তাগাছা উপজেলার ভাবকির মোড় থেকে ময়মনসিংহ শহরের টাউন হল মোড়, পাটগুদাম, চরপাড়া হয়ে মাসকান্দা এলাকা পর্যন্ত যাবে বাসগুলো। পরে আবার একই পথ হয়ে চলে যাবে মুক্তাগাছা। এই পথের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

আনুষ্ঠানিকভাবে বাস সেবা চালুর অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, বাসগুলো জনগণের জন্য দেওয়া হয়েছে। এগুলোর সুরক্ষা করা জনগণের দায়িত্ব। কেউ ক্ষমতাসীন দলের নাম ব্যবহার করে বিনা টাকায় ভ্রমণ করবেন না। উদ্বোধনের পর একটি বাসের প্রথম যাত্রী হয়ে বাসে চড়েন তিনি। তিনি ওই বাসে চড়ে ময়মনসিংহ শহরের টাউন হল মোড়ে নামেন। উদ্বোধনী যাত্রার সময় তিনটি বাস একসঙ্গে মুক্তাগাছা থেকে ময়মনসিংহে আসে। ওই তিনটি বাসের সব যাত্রীর ভাড়া পরিশোধ করেন তিনি।

ময়মনসিংহ-মুক্তাগাছা সড়কে বিআরটিসি বাস চালু হওয়াকে ইতিবাচক হিসেবে দেখছেন সাধারণ মানুষ। প্রতিদিন অসংখ্য মানুষ মুক্তাগাছা থেকে ময়মনসিংহে চলাচল করেন। ময়মনসিংহ থেকে মুক্তাগাছায় এত দিন কোনো বাস সার্ভিস ছিল না। ময়মনসিংহ থেকে টাঙ্গাইল ও উত্তরবঙ্গের দূরপাল্লার বাস চলাচল করে। ওই বাসগুলো মুক্তাগাছা থেকে ময়মনসিংহ পর্যন্ত যাত্রী বহন করে না। ফলে মানুষকে বাধ্য হয়ে সিএনজিচালিত অটোরিকশায় চলাচল করতে হয়। এ সুযোগে অটোরিকশার চালকেরা নিজেদের ইচ্ছামতো ভাড়া আদায় করেন। বাসগুলো উদ্বোধনের পর সাধারণ মানুষ তাই উচ্ছ্বসিত।