রূপগঞ্জে নারী ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিহত সংরক্ষিত এক নারী ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেত্রী বিউটি আক্তার।
নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিহত সংরক্ষিত এক নারী ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেত্রী বিউটি আক্তার।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিউটি আক্তার (৪০) নামে সংরক্ষিত নারী ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ও আওয়ামী লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ বুধবার ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার পশ্চিমগাঁও এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বিউটি আক্তারের বাড়ি রূপগঞ্জ উপজেলার পশ্চিমগাঁও এলাকায়। তিনি কায়েতপাড়া ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের নারী ইউপি সদস্য ছিলেন।

এলাকাবাসী ও পুলিশ জানায়, আজ ভোর সাড়ে ৬টার দিকে বিউটি আক্তার উপজেলার চনপাড়া এলাকা থেকে পশ্চিমগাঁও এলাকার দিকে হাঁটতে বের হন। তিনি কুট্টি পশ্চিমগাঁও এলাকায় পৌঁছালে একদল দুর্বৃত্ত তাঁর ওপর হামলা চালিয়ে তাঁকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পরে স্থানীয় লোকজন পুলিশে খবর দিলে লাশ উদ্ধার করা হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিউটির মাথায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন আছে। ময়নাতদন্তের জন্য লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কী কারণে কে বা কারা তাঁকে হত্যা করেছে, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে।

গত বছরের ২৯ অক্টোবর রাতে রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে বিউটি আক্তারের সঙ্গে বঙ্গবন্ধু যুব পরিষদের সভাপতি আনোয়ার হোসেন পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া, গুলি বিনিময় ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বিউটির স্বামী হাসান মহুরি প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন। পরে তাঁকে রাজধানীর ধানমন্ডির জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ৬ নভেম্বর তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় বিউটি বাদী হয়ে হত্যা মামলা করেছিলেন।