স্কুলছাত্রী ধর্ষণচেষ্টায় এক ব্যক্তির কারাদণ্ড

আদালত
আদালত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে (১০) ধর্ষণের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় এ আদেশ দেন।

সাজা পাওয়া ব্যক্তির নাম আবদুল করিম (৩৯)। তিনি মতলব উত্তর উপজেলার বাসিন্দা।

ইউএনওর কার্যালয়, ছাত্রীর পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকজন সহপাঠীসহ আজ বুধবার স্কুলে যাচ্ছিল ছাত্রীটি। বেলা ১১টার দিকে ছাত্রীটি উপজেলার একটি বাজারে পৌঁছায়। এ সময় ওই জায়গা থেকে করিম ফুসলিয়ে ছাত্রীটিকে বাজারের একটি দোকানের পেছনে নির্জন জায়গায় নিয়ে যান। পরে করিম তাকে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ছাত্রীটি ভয়ে চিৎকার শুরু করে। তাঁর চিৎকার শুনে আশপাশের লোকজন ও সহপাঠীরা সেখানে ছুটে যায়। স্থানীয় লোকজন হাতেনাতে করিমকে আটক করে ধোলাই দেন। এরপর মুঠোফোনে ঘটনাটি ইউএনওকে জানান। দুপুর সাড়ে ১২টার দিকে ইউএনও ঘটনাস্থলে যান ও সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ব্যক্তির বিচার করেন।

ঘটনার শিকার ছাত্রীটির বাবা প্রথম আলোর কাছে অভিযোগ করেন, করিমের বিরুদ্ধে এলাকায় এ ধরনের আরও অভিযোগ আছে। এ ঘটনার পরে তাঁর মেয়েটি মানসিকভাবেও ভেঙে পড়েছে। তবে দোষীর সাজা হওয়ায় কিছুটা হলেও তাঁরা স্বস্তি পাচ্ছেন।

মতলব উত্তরের ইউএনও শারমিন আক্তার বলেন, সাজার পর করিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা করা হয়েছে। আজ বিকেলে তাঁকে চাঁদপুর কারাগারে পাঠানো হয়।