হাত পিছলে ট্রেনের নিচে পড়ে মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশনে ট্রেনে উঠতে গিয়ে হাত পিছলে ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাতনামা এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। একই দিনে রেলজংশনের প্ল্যাটফর্ম থেকে অজ্ঞাতনামা এক নারীর লাশ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। এ ঘটনায় থানায় পৃথক দুটি অপমৃত্যুর মামলা হয়েছে। পুলিশ লাশ দুটির ময়নাতদন্তের জন্য আজ শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

রেলওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যা সাতটার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর ট্রেন মহানগর গোধূলী আখাউড়া রেলজংশনের ৪ নম্বর প্ল্যাটফর্মে প্রবেশ করে। সেখানে যাত্রী ওঠা-নামা শেষে ট্রেনটি ছেড়ে যাওয়ার সময় হঠাৎ এক ব্যক্তি দৌড়ে ট্রেনে ওঠার চেষ্টা করেন। একপর্যায়ে ওই ব্যক্তির হাত পিছলে গেলে তিনি রেললাইনের ওপর পড়ে যান। ওই সময় ট্রেনে কাটা পড়ে ওই ব্যক্তির মাথা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।
খবর পেয়ে আখাউড়া রেলওয়ে পুলিশ নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে প্ল্যাটফর্মে নিয়ে আসে। কেউ তাঁকে চিনতে পারেননি। ধারণা করা হচ্ছে, তাঁর বয়স ৪০ বছর। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

গতকাল বিকেলে আখাউড়া প্ল্যাটফর্ম থেকে অজ্ঞাতনামা (৫৫) এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস দুটি দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, তাঁদের মরদেহ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরিচয় পাওয়া না গেলে লাশ দুটি দাফনের জন্য আঞ্জুমান মুফিদুল ইসলামে পাঠানো হবে।