ছুড়ে দেওয়া ব্যাগে মিলল ৩ লাখ টাকা!

টাকা। প্রতীকী ছবি
টাকা। প্রতীকী ছবি

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় দুই শিক্ষার্থী স্কুলে যাওয়ার পথে একটি প্লাস্টিক প্যাকেট থেকে তিন লাখেরও বেশি টাকা পায়। স্কুলে যাওয়ার পথে একটি বাঁশবাগানে ওই প্যাকেটটি পায় তারা।

ঘটনাটি ঘটেছে আজ শনিবার সকাল ১০টার দিকে উপজেলার শোল্লা রাজবংশীপাড়া কালীমন্দির এলাকায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার সকাল ১০টার দিকে মন্দিরের পাশ দিয়ে স্কুলে যাচ্ছিল ওই দুই শিক্ষার্থী। এ সময় মন্দিরসংলগ্ন বাঁশ ঝাড়ে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি বসে ছিলেন। ওই ব্যক্তি এলাকায় অচেনা। শিক্ষার্থী দুজনকে দেখে ওই ব্যক্তি একটি প্লাস্টিকের ব্যাগ ছুড়ে পালিয়ে যান। এ সময় ওই দুই শিক্ষার্থী ব্যাগের কাছে এগিয়ে যায়। পরে ব্যাগ খুলে ভেতরে টাকা দেখতে পায়। এ সময় টাকা নিয়ে তারা বাড়িতে চলে যায়। দুপুরের দিকে খবরটি এলাকায় ছড়িয়ে পড়ে। এতে গ্রামের উৎসুক জনতা ওই শিক্ষার্থীদের বাড়িতে ভিড় করে। বিকেলের দিকে থানা-পুলিশ খবর পেয়ে শিক্ষার্থীদের বাড়ি থেকে টাকাগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নবাবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মুন্সি আশিকুর রহমান প্রথম আলোকে বলেন, ব্যাগ থেকে পুলিশ ৩ লাখ ১৫ হাজার ৭০১ টাকা উদ্ধার করেছে। তবে এখনো পর্যন্ত কেউ এই টাকার দাবি করেনি। মালিক না পাওয়া গেলে আইন অনুযায়ী টাকার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।