গ্রিন রোডে ভবনে বিস্ফোরণে দগ্ধ ৪

রাজধানীর গ্রিন রোডে একটি ভবনের নিচতলার একটি কক্ষে বিস্ফোরণ হয়। এতে দগ্ধ চারজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ছবি: সংগৃহীত
রাজধানীর গ্রিন রোডে একটি ভবনের নিচতলার একটি কক্ষে বিস্ফোরণ হয়। এতে দগ্ধ চারজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকার গ্রিন রোডে পারিল গ্রিন নামে একটি ভবনের নিচতলার একটি কক্ষে বিস্ফোরণে চারজন দগ্ধ হয়েছেন। দগ্ধ ব্যক্তিরা ওই কক্ষে রং ও কাঠের কাজ করছিলেন। আজ রোববার সকাল নয়টার দিকে কাজ করার জন্য কক্ষে ঢুকে তাঁরা বৈদ্যুতিক বাতি জ্বালানোর জন্য সুইচ টেপেন। সঙ্গে সঙ্গে বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধ চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। তাঁরা হলেন ফয়েজ (২৩), রাসেল (৩০), সুজন (১৯) ও রকিব (২২)।

হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল জানান, দগ্ধ চারজনকে শঙ্কামুক্ত বলা যাচ্ছে না। ফয়েজের ৪০ শতাংশ, রাসেলের ৬২ শতাংশ, সুজনের ১৮ শতাংশ এবং রকিবের ৩৭ শতাংশ দগ্ধ হয়েছে।

দগ্ধ শ্রমিকেরা জানান, বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মী হিসেবে  বেশ কয়েকদিন ধরে তাঁরা ওই কক্ষে সাজসজ্জা ও সংস্কারের কাজ করছিলেন। আজ সকাল নয়টার দিকে নিচতলার ওই কক্ষে গিয়ে বাতি জ্বালানোর জন্য এক কর্মী সুইচে চাপ দেন। সঙ্গে সঙ্গে বিকট শব্দে কক্ষটিতে বিস্ফোরণ হয়।

ওই ভবনের কাছেই কমফোর্ট হাসপাতাল। কমফোর্ট হাসপাতালের মহাব্যববস্থাপক সেলিম সরদার জানান, নিচতলায় আরটেক নামে একটি প্রতিষ্ঠানের অফিস রয়েছে।সেখানকার কক্ষেই অগ্নিকাণ্ড হয়েছে।