মানিকগঞ্জে দুই মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

মানিকগঞ্জে পৃথক মামলায় দুই মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড  দিয়েছেন আদালত। পাশাপাশি আর্থিক জরিমানাও করেছেন আদালত। রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দিকী এই রায় দেন।

সাজা পাওয়া ব্যক্তিরা হলেন জেলা সদরের ভাটবাউর গ্রামের মো. আরজু মিয়া (৩৮) ও পাবনার বেড়া উপজেলার বাগজান গ্রামের মো. নূরুজ্জামান (৩৫)। আরজুকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিন এবং নূরুজ্জামানকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৩০ দিনের সাজা হবে বলে রায় দেন আদালত।

রাষ্ট্রপক্ষে সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মথুরনাথ সরকার ও আসামিপক্ষে আইনজীবী রেজাউল করিম রেজা মামলা দুটি পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ৫ জানুয়ারি ঢাকা-আরিচা মহাসড়কের পাশ থেকে ৪০ বোতল ফেনসিডিল, ৯০ পিচ নেশাজাতীয় ইনজেকশনসহ আরজুকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৪) সদস্যরা। এরপর তাঁর বিরুদ্ধে সদর থানায় মামলা করে র‍্যাব। একই বছরের ২৪ জানুয়ারি পুলিশ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। করে। এ দিকে ২০১১ সালে মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরিচা এলাকা থেকে ৭৫ বোতল ফেনসিডিলসহ নূরুজ্জামানকে আটক করেন র‍্যাব-২–এর সদস্যরা। এরপর তাঁর বিরুদ্ধে শিবালয় থানায় মামলা হয়।