জামিন পেয়েছেন এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদ।
লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদ।

জামিনে মুক্তি পেয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদ। সোমবার ঢাকার মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল জামিনের এই আদেশ দেন।

রেদোয়ান আহমেদকে সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গুলিসহ আটক করা হয়। পরে ৫৪ ধারায় গ্রেপ্তার করে তাঁকে ঢাকার আদালতে হাজির করে বিমানবন্দর থানা-পুলিশ। পরে রেদোয়ানকে কারাগারে আটক রাখার আবেদন করেন বিমানবন্দর থানার উপপরিদর্শক মুহাম্মদ মশিউল আলম। তবে রেদোয়ানের পক্ষে আদালতে জামিন আবেদন করা হয়। জামিন আবেদনে বলা হয়, তাঁর অস্ত্রের বৈধ লাইসেন্স আছে। তিনি নিজে সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। ভুলবশত তিনি গুলি নিয়ে এসেছেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদকে ৫০০ টাকার মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

আদালতসংশ্লিষ্ট সূত্র বলছে, জামিন মঞ্জুর হওয়ার পর রেদোয়ান আহমেদকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানা থেকে ছেড়ে দেওয়া হয়।

শাহজালালের এভিয়েশন সিকিউরিটি (এভসেক) পরিচালক উইং কমান্ডার ওবায়দুর রহমান বলেন, সোমবার সকাল সাতটার দিকে চট্টগ্রাম যাওয়ার জন্য রেদোয়ান আহমেদ বিমানবন্দর আসেন। নিয়মানুযায়ী বিমানে গুলি ও অস্ত্র বহন করতে হলে আগেই বিষয়টি কর্তৃপক্ষকে জানাতে হয়। রেদোয়ান আহমেদ তা করেননি। বিমানবন্দরে স্ক্যানিংয়ের সময় তাঁর ব্যাগে সাতটি গুলির অস্তিত্ব ধরা পড়ে।

ওবায়দুর রহমান বলেন, নিয়মবহির্ভূতভাবে বিমানবন্দরে গুলি নিয়ে ঢোকার জন্য তাঁকে আটকে দেওয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভুলক্রমে গুলি নিয়ে এসেছিলেন বলে স্বীকার করেন রেদোয়ান আহমেদ।